বন্দর ও সদরে সাখাওয়াত-টিপুর হাতে বিএনপির নতুন ইতিহাস!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত সেপ্টেম্বর মাসে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় বিএনপি। কমিটি গঠনের পর রাজপথে রাজনৈতিক কর্মকান্ড ও দলীয়ভাবে সাংগঠনিক কর্মকান্ডে একের পর এক প্রসংশা পাচ্ছেন ওয়ান এলিভেনের মত কঠিন সময়ে রাজপথের এই দুই নেতা। এবার নারায়ণগঞ্জ সদর ও বন্দর থানা বিএনপির কমিটি গঠনের মাধ্যমে নতুন ইতিহাস সৃষ্টি করেছেন সাখাওয়াত হোসেন খান ও আবু আল ইউসুফ খান টিপু।

ঘটনা সূত্রে জানাগেছে, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির কমিটি সর্বশেষ গঠিত হয়েছিলো ২৫ বছর পূর্বে। এরি মধ্যে জেলা ও মহানগর বিএনপির একাধিকবার কমিটি গঠিত হলেও দায়িত্বশীল নেতারা সদর থানা কমিটি ২৫ বছর মেয়াদেও কমিটি গঠন করতে পারেননি। যার ফলে নতুন নেতৃত্ব এখান থেকে ওঠে আসেনি। রাজনৈতিক সক্রিয়তাও তেমন ছিলো না। কিন্তু সাখাওয়াত ও টিপু এখানে নেতৃত্ব প্রসার ঘটিয়েছেন। তারা ২৮ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করেছেন।

২৯ ফেব্রুয়ারি মঙ্গলবার নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির ৫৭ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। মাসুদ রানাকে আহ্বায়ক ও অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধানকে সদস্য সচিব করে কমিটির অনুমোদন দেন মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু।

কমিটির যুগ্ম আহ্বায়ক হয়েছেন বরকত উল্লাহ, হাবিবুর রহমান মিঠু, নজরুল ইসলাম সরদার, আলমগীর খান চঞ্চল, নাজমুল হক, মাকিত মোস্তাকিম শিপলু, লুৎফর রহমান মন্টু, কাজী জিয়াউর হাসান নাঈম, এড. নুরুল কাদির সোহাগ, শেখ সেলিম, মো. সাহেবউল্লাহ রোমান, আল আমিন প্রধান, মো. মহসিন উল্লাহ, মহসিন হোসেন ও মাহমুদুল হোসেন খান লিংকন। আগামী ৯০দিনের মধ্যে প্রতিটি ওয়ার্ডে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করে থানা সম্মেলনের নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে একইভাবে নারায়ণগঞ্জ বন্দর থানা বিএনপির কমিটি গত ১৫ বছর ধরে হয়নি। এখানেও নেতৃত্ব সৃষ্টিতে জটিলতা ছিলো। কমিটি না হওয়ার ফলে নেতাকর্মীদের সক্রিয়তাও তেমন একটা হয়ে ওঠেনি। মুলত সিটি কর্পোরেশন গঠিত হওয়ার পূর্বে কদম রসূল পৌর বিএনপির কমিটি ছিলো। পরবর্তীতে বন্দর সদর কমিটি হিসেবে এলাকাটি পরিচিতি পায়। এর বাহিরে ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত হবে বন্দর উপজেলা বিএনপির কমিটি। যার মধ্যে কেন্দ্রীয় নির্দেশনামতে সিটি কর্পোরেশনের ৯টি ওয়ার্ড নিয়ে বন্দর থানা কমিটি গঠন করেছেন সাখাওয়াত ও টিপু।

গত ২২ ফেব্রুয়ারী নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন বন্দর থানা বিএনপির ৪১সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। নুর মোহাম্মদ পনেছকে আহ্বায়ক ও নাজমুল হক রানাকে সদস্য সচিব করে কমিটির অনুমোদন দেন মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু।

কমিটির যুগ্ম আহ্বায়ক হয়েছেন আসাদুজ্জামান বাদল, নাছির উল্লাহ্ টিপু, ইকবাল, কামরুল হাসান সাউদ চুন্নু, মো. সেলিম, সোহেল খান বাবু ও মাসুদ রানা। আগামী ৯০দিনের মধ্যে প্রতিটি ওয়ার্ডে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করে থানা সম্মেলনের নির্দেশনা দেওয়া হয়েছে।