সাখাওয়াত-টিপুর নেতৃত্বে ফিরেছে বিএনপির অঙ্গ সংগঠনগুলোর শৃঙ্খলা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দীর্ঘদিন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির রাজনীতিতে বিশৃঙ্খলা। দলের মাঝে ছিলোনা চেইন অব কমান্ড। দলীয় নিয়ম নীতির তোয়াক্কাও করতেন না অনেকেই। তৎকালীন সভাপতি আবুল কালাম ছিলেন না সক্রিয়, সেক্রেটারি ছিলেন প্রবাসে, ভারপ্রাপ্ত সেক্রেটারি সবুর সেন্টুর ও তৎকালীন সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপুর হাত ধরে টেনে টুনে চলতো দলটির কার্যক্রম। মহানগর বিএনপির এমন পরিস্থিতিতে অঙ্গ সহযোগী সংগঠনগুলো ছিলো ছন্নছাড়া।

গত সেপ্টেম্বর মাসে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর হাতে মহানগর বিএনপির নেতৃত্ব তুলে দেয়ার পর মহানগর বিএনপির চিত্রই পাল্টে গেছে। কমিটি গঠনের ৬ মাস না পেরুতেই সাখাওয়াত-টিপুর নেতৃত্বে শক্তিশালী মহানগর বিএনপি গঠিত হতে যাচ্ছে। যেখানে মহানগর বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরাও সাখাওয়াত ও টিপুর নেতৃত্ব মেনে রাজপথে সক্রিয় ভুমিকা পালন করে আসছেন।

মহানগর বিএনপির সকল কর্মসূচিতে সক্রিয় ভুমিকা রাখছে মহানগর যুবদল। মমতাজ উদ্দীন মন্তু ও মনিরুল ইসলাম সজলের নেতৃত্বে প্রতিটি কর্মসূচিতে সাখাওয়াত-টিপুর নেতৃত্বকে শক্তির যোগান দিচ্ছেন যুবদলের নেতাকর্মীরা। একইভাবে মীর আলমগীর ও ইকবাল হোসেনের নেতৃত্বে মহানগর তাঁতীদল, মনির হোসেন খান ও গোলজার খানের নেতৃত্বে মহানগর কৃষক দল, দিলারা মাসুদ ময়নার নেতৃত্বে মহানগর মহিলা দল, সাখাওয়াত ইসলাম রানা ও মমিনুর রহমান বাবুর নেতৃত্বে মহানগর স্বেচ্ছাসেবক দল, এসএম আসলাম ও ফারুক হোসেনের নেতৃত্বে মহানগর শ্রমিকদল, রাকিবুর রহমান সাগর ও রাহিদ ইসতিয়াক সিকদারের নেতৃত্বে মহানগর ছাত্রদলের অংশগ্রহণ দেখা যাচ্ছে নিয়মিত।

মহানগর বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচি কিংবা মহানগর বিএনপির কোনো ইউনিট কমিটি গঠনেও এসব অঙ্গ সহযোগী সংগঠনগুলোর সক্রিয় ভুমিকা দেখা যাচ্ছে। যা অতীতে এমনটা দেখা যায়নি। সাখাওয়াত ও টিপুর নেতৃত্ব মেনে রাজনীতিতে রাজপথে সক্রিয় থাকার বিষয়ে অঙ্গ সহযোগী সংগঠনগুলোর নেতারা সান নারায়ণগঞ্জকে জানান, মুলত সাখাওয়াত ও টিপু কর্মীবান্ধন নেতা। কর্মীদের প্রতি তাদের ভালোবাসা আছে। দলের প্রতি তাদের শ্রদ্ধা ও সম্মান আছে। যারা দলের যে কোনো কঠিন কর্মসূচি পালনেও পিছপা হন না।

এ ছাড়া নেতাকর্মীরা হামলা মামলার শিকার হলে তাদের সবার আগে পাশে পাওয়া যায়। যে কারনে কর্মী মামলার আসামি হতেও ভয় পায়না, কারন মহানগর বিএনপির শীর্ষ দুই নেতা আইনী লড়াই করে জামিনের ব্যবস্থা করবেন, যা এতদিন তারা করে আসছেন। এসব কারন ছাড়াও তাদের অঙ্গ সহযোগী সংগঠনগুলোর সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলেন। যার ফলে দিনকে দিন সাখাওয়াত ও টিপুর নেতৃত্বে মহানগর বিএনপি শক্তিশালী ও সুসংগঠিত হচ্ছে। এসব কারনে মহানগর বিএনপির সকল কর্মসূচিতে অঙ্গ সহযোগী সংগঠনগুলো নিয়মিত অংশগ্রহণ করছেন।