কারাবন্দি ৫ নেতাকর্মীর বাসায় মহানগর বিএনপি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত ১২ জানুয়ারি বৃহস্পতিবার নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি ও মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক সাহেদ আহমেদ এবং মহানগর যুবদল নেতা মহানগর ছাত্রদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি রাফিউদ্দীন রিয়াদসহ বিএনপির ৫ নেতাকর্মীকে নাশকতার একটি মামলায় কারাগারে পাঠিয়েছেন নারায়ণগঞ্জের একটি আদালত। কারাবন্দি ওই ৫ নেতাকর্মীদের বাসায় গিয়ে তাদের পরিবারের খোঁজখবর নিয়েছে মহানগর বিএনপি।

ঘটনার দিন সন্ধায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বে মহানগর বিএনপির একটি প্রতিনিধি দল নেতাকর্মীদের বাসায় যান এবং পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। একই সঙ্গে নেতাকর্মীদের জামিনে মুক্ত করতে মহানগর বিএনপি সার্বিকভাবে আইনি লড়াই চালিয়ে যাবেন বলেও আশ্বস্ত করেন টিপু। এ সময় তার সঙ্গে ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এম এইচ মামুন, মহানগর ছাত্রদলের সাবেক আহবায়ক মাজাহারুল ইসলাম জোসেফ প্রমূখ।

জানাগেছে, নারায়ণগঞ্জ সদর মডেল থানার নাশরতার পৃথক পৃথক দুই মামলায় নারায়ণগঞ্জ মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক শাহেদ আহমেদ ও মহানগর যুবদল নেতা রাফি উদ্দিন রিয়াদসহ ৫ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১২ জনুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ জগলুল হোসেনের আদালতে উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন শেষ হওয়ায় আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক ১৪জনের জামিন আবেদন মঞ্জুর করেন এবং বাকী ৫জনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তারা হলেন- নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি ও মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক সাহেদ আহমেদ এবং মহানগর যুবদল নেতা মহানগর ছাত্রদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি রাফিউদ্দীন রিয়াদ, মহানগরীর ১৩নং ওয়ার্ড বিএনপি নেতা হারুন শেখ, ১৭নং ওয়ার্ড বিএনপি নেতা জাকির হোসেন, ১৫নং ওয়ার্ড বিএনপি নেতা মাসুম আহমেদ।

উল্লেখ্য, গত ২৯ নভেম্বর নারায়ণগঞ্জ সদর মডেল থানার এসআই কাজী ফেরদৌস বাদী হয়ে মনিরুল ইসলাম সজলকে ৬ নাম্বার আসামি করে ১৪ নাম উল্লেখ ও ৭০-৮০ জনকে অজ্ঞাত আসামি করে ওই মামলাটি দায়ের করেন।

এছাড়াও গত ১ডিসেম্বর দুপুরে নারায়ণগঞ্জ সদর মডেল থানার এস আই আজহারুল ইসলাম বাদী হয়ে ২৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৪০জনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলা উল্লেখ্য করা হয় গত ৩০ নভেম্বর সন্ধ্যায় শহরের চাষাঢ়ায় মশাল মিছিল, ককটেল বিস্ফোরণ ও সড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণ করেছে।