আইনজীবী সমিতির নির্বাচনে কোষাধ্যক্ষ পদে স্বপন ভূঁইয়ার মনোনয়নপত্র সংগ্রহ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন আগামি ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। জেলা আইনজীবী সমিতির আসন্ন (২০২২- ২০২৩) সালের নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে কোষাধ্যক্ষ পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন অ্যাডভোকেট মো. স্বপন ভূঁইয়া।

বুধবার (১১ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ জেলা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মনোনয়ন বোর্ডের সদস্য সচিব পিপি অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুলের কাছ থেকে এ মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

অ্যাডভোকেট স্বপন ভূঁইয়া জানান, সকলের দোয়া ও সমর্থনে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আসন্ন নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল থেকে কোষাধ্যক্ষ পদে মনোনয়নপত্র সংগ্রহ করলাম। আমি এর আগে জেলা আইনজীবী সমিতির সদস্য ও আইন ও মানবাধিকার সম্পাদক সম্পাদক এবং দুই দুইবার আপ্যায়ণ সম্পাদক পদে বিপুল ভোটে বিজয়ী হয়েছিলাম। ইনশাল্লাহ দল যদি আমাকে কোষাধ্যক্ষ পদে মনোনয়ন দেয় তাহলে আমি আগামী নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হবে।

জানাগেছে, এড. মোহাম্মদ স্বপন ভূঁইয়া রুপগঞ্জের একজন আওয়ামীলীগ পরিবারের সন্তান। গোলাকান্দাইল ইউনিয়ন ছাত্রলীগের নির্বাচিত সাধারণ সম্পাদক। রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটিতে তিনি সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ৫ জনের কমিটিতে তিনি এই পদে নির্বাচিত হয়েছিলেন। ওই সময় তিনি ছাত্রলীগের এই শীর্ষ পদে থেকে পুরো উপজেলায় ছাত্রলীগকে সুসংগঠিত করেন। উপজেলার প্রতিটি এলাকায় গিয়ে কমিটি গঠনে কাজ করেন তিনি।

এদিকে বিগত সময়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে কার্যকরী পরিষদ সদস্য পদে এবং পরবর্তীতে আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক এবং আপ্যায়ণ সম্পাদক পদে দুই- দুইবার আইনজীবীদের বিপুল ভোটে নির্বাচিত হন। দীর্ঘদিন আইনজীবী সমিতির বিভিন্ন পদে দায়িত্ব পালন করলেও তার বিরুদ্ধে নেই কোন প্রকার বিতর্কিত কর্মকান্ড। আর সেই তিনি এবার চলতি মেয়াদের বার নির্বাচনে কোষাধ্যক্ষ পদে নির্বাচন করবেন বলে আগ্ৰহ প্রকাশ করেছেন। যদি নির্বাচন মনোনয়ন বোর্ড তাকে এই পদে মনোনয়ন দেয় তাহলে বিপুল ভোটে আবারো বিজয়ী হবেন। কারন নারায়ণগঞ্জ আদালতপাড়ায় তিনি একজন নম্র ভদ্র ও মিষ্টভাষী আইনজীবী হিসেবেই সকলের কাছে পরিচিত। সদা হাস্যোজ্জল একজন আইনজীবী তিনি।