বিএনপির উপর নির্যাতনের মাত্রা যতো বাড়বে আন্দোলন ততই বৃদ্ধি পাবে: সাখাওয়াত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, বিএনপি বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলো কিন্তু সেই বহুদলীয় গণতন্ত্রকে হত্যা করে বাংলাদেশকে আজ একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে আওয়ামী লীগ। বাংলাদেশের নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে ফেলেছে তারা। মানুষ এখন নির্বাচনের কথা শুনতে চায় না। মানুষ এখন নির্বাচনে ভোট দিতে পারে না, তারা কেন্দ্র যাওয়ার আগেই ভোট দেয়া হয়ে যায়।

বিএনপি ঘোষিত যুগপৎ আন্দোলনের দশ দফা ও রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সোমবার (৯ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির উদ্যোগে শহরের হোসিয়ারি সমিতি প্রাঙ্গনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন, এই আওয়ামী লীগ সরকার তা গলাটিপে হত্যা করেছে। বিরোধী দলকে দমন পীড়ন করার জন্য মিথ্যা মামলা হামলা দিয়ে সারা বাংলাদেশে হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার করেছে। বর্তমান সরকারের দুঃশাসনের প্রতিবাদে সারা বাংলাদেশে যে গণজাগরণের সৃষ্টি হয়েছে, এই গণজাগরণের ঢেউ সাগরের ঢেউয়ের গর্জনে রূপ নিয়েছে। যেখানেই সভা সমাবেশ আয়োজন করা হচ্ছে সেখানেই জনসমুদ্রে পরিণত হচ্ছে। আর এই গণজাগরণ ঠেকাতে অবৈধ সরকার পুলিশ বাহিনীকে ব্যবহার করছে নেতাকর্মীদের গ্রেপ্তার করে গণতান্ত্রিক আন্দোলনকে থামিয়ে দিতে চাইছে কিন্তু সরকার জানে না নির্যাতনের মাত্রা যতো বাড়বে আন্দোলন ততই বৃদ্ধি পাবে এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির প্রতিটি নেতাকর্মী সর্বাত্মকভাবে অংশগ্রহণ করতে সদা প্রস্তুত আছে।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এড. সরকার হুমায়ূন কবির, মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, ফতেহ রেজা রিপন, এম এইচ মামুন, সদস্য ডা. মজিবুর রহমান, এড. এইচ এম আনোয়ার প্রধান, হাবিবুর রহমান দুলাল, মাসুদ রানা, মাহমুদুর রহমান,বরকত উল্লাহ, কামরুল হাসান চুন্নু সাউদ, শাহিন আহমেদ, মাকিত মোস্তাকিম শিপলু, ফারুক হোসেন, মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাগর প্রধান,মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি মাজহারুল ইসলাম জোসেফ, মহানগর কৃষক দলের সদস্য সচিব গুলজার হোসেন খান, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সাখাওয়াত ইসলাম রানা, মহানগর বিএনপি নেতা নুর মোহাম্মদ পনেছ, নাজমুল হক রানা, মহি উদ্দিন শিশির, নজরুল ইসলাম সরদার, আবুল হোসেন রিপন, গোগনগর ইউনিয়ন বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন মিয়াজী, আলীরটেক ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, মহানগর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু, মহানগর শ্রমিকদলের আহ্বায়ক এস এম আসলাম, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, মহানগর তাঁতীদলের আহ্বায়ক মীর আলমগীর হোসেন, সদস্য সচিব ইকবাল হোসেন, মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না, সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের আহ্বায়ক রাকিবুর রহমান সাগর, বন্দর থানা ছাত্রদলের আহ্বায়ক রাহিদ ইসতিয়াক সিকদার, মহানগর জাসাসের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন স্বাধীনসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।