প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্র সমাবেশে ঢাকায় সাগরের নেতৃত্বে মহানগর ছাত্রদলের শোডাউন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্র সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশে যোগ দিয়েছে ঢাকাসহ আশপাশের বিভিন্ন জেলা থেকে আগত ছাত্রদল নেতাকর্মীরা। ১ জানুয়ারি রবিবার অনুষ্ঠিত কর্মসূচিতে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের আহ্বায়ক রাকিবুর রহমান সাগরের নেতৃত্বে মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা যোগদান করেছেন।

উল্লেখ্য, ১৯৭৯ সালের ১ জানুয়ারি শিক্ষা, ঐক্য ও প্রগতি- এ তিন মূলনীতি সামনে রেখে ছাত্রদল গঠন করেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। সে হিসেবে আজ সংগঠনটির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ছাত্রদলের নেতাকর্মীরা। এরপর বেলা ১১টার দিকে নয়াপল্টনের সড়কে অস্থায়ী মঞ্চ তৈরির কাজ শুরু হয়।

দেখা যায়, দুপুর ১টার আগে থেকেই রাজধানী এবং আশপাশের জেলা থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর টি-শার্ট ও মাথায় ক্যাপ পরে ব্যানার-ফেস্টুনসহ মিছিল নিয়ে নয়াপল্টন এলাকায় জড়ো হতে থাকেন ছাত্রদলের নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতি ক্রমেই বাড়তে থাকে।

ছাত্রদলের সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ। সঞ্চালনার দায়িত্বে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।