ত্যাগের মুল্যায়ণ: সোনারগাঁও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

তৃণমুলের রাজপথ থেকে ওঠে নেতৃত্ব মুজিবুর রহমান। তিনি নারায়ণগঞ্জ জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। বহু ত্যাগ ও নির্যাতনের পরেও বিএনপির রাজপথের আন্দোলন সংগ্রামে অটুটু থেকেছেন তিনি। হামলা মামলা কারাভোগেও তাকে রাজপথ থেকে সরাতে পারেনি। সেই মুজিবুর রহমানকে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়েছে। রাজপথে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে গ্রেপ্তার হযে ৬বার কারাভোগ করেছেন। ১৯টি রাজনৈতিক মামলায় আসামি হয়েছেন, নিয়মিত কোর্টে হাজিরাও দিচ্ছেন। তবুও রাজপথে অটল।

জানাগেছে, ১/১১ এর মত কঠিন সময়েও বিএনপির শ্রমিকদলের রাজনীততে সক্রিয় ভুমিকা রেখেছেন মুজিবুর রহমান। ইউনিট শ্রমিকদলের সভাপতি পদ থেকে বর্তমান জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক। কাঁচপুর ইউনিয়ন শ্রমিকদলের সভাপতি ছিলেন তিনি। ছিলেন রূপগঞ্জ-সোনারগাঁও আঞ্চলিক শ্রমিকদলের সদস্য, পরবর্তীতে হোন যুগ্ম সাধারণ সম্পাদক এবং ভারপ্রাপ্ত সভাপতি পদেও দায়িত্ব পালন করেন। সোনারগাঁও উপজেলা শ্রমিকদলের প্রথমে আহ্বায়ক, পরবর্তীতে হোন সভাপতিও। এবার তিনি সোনারগাঁও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক নির্বাচন হলেন।

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত করায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ও সোনারগাঁও উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মুজিবুর রহমান।

একই সঙ্গে তিনি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সোনারগাঁও ‍উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোশারফ হোসেনকে ধন্যবাদ জানান। উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়ে তিনি কমিটির সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং আগামী আন্দোলন সংগ্রামে আরো বেশি আন্দোলনে ঝাপিয়ে পড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

কমিটি গঠনের বিষয়ে জানাগেছে, চলতি বছরের ২২ জানুয়ারি আজহারুল ইসলাম মান্নানকে আহ্বায়ক ও মোশারফ হোসেনকে সদস্য সচিব করে আহ্বায়ক কমিটি ঘোষণা দেয় জেলা বিএনপি। এরপর ৩০ মার্চ উপজেলা বিএনপির সম্মেলনে মান্নান সভাপতি ও মোশারফ হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হোন। গত ৮ অক্টোবর জেলা বিএনপি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানায় সোনারগাঁও ‍উপজেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন করেছে জেলা বিএনপি।

প্রকাশিত কমিটিতে কমিটিতে আজহারুল ইসলাম মান্নানকে সভাপতি ও মোশারফ হোসেনকে সাধারণ সম্পাদক পদে বহাল রেখে সহ-সভাপতি পদে ২০ জন, ৯জনকে যুগ্ম সাধারণ সম্পাদক, ১২জনকে সহ-সাধারণ সম্পাদক এবং ৩জনকে সাংগঠনিক সম্পাদক নিয়ে ১০১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন করা হয়। কমিটিতে সিনিয়র সহ-সভাপতি পদে কাজী নজরুল ইসলাম টিটু, সিনিয়র ‍যুগ্ম সাধারণ সম্পাদক পদে হাজী সেলিম হক রুমী ও প্রথম সাংগঠনিক সম্পাদক পদে কামরুজ্জামান মাসুমকে রাখা হয়েছে।