নারায়ণগঞ্জ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের প্রথম সভা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন জেলা শাখার কার্যনিবার্হী কমিটির প্রথম সভা অত্যন্ত সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। ১৭ এপ্রিল বুধবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ শহরের নিমতলা এলাকায় সিটি ভবনে এসোসিয়েশনের অস্থায়ী কার্যালয়ে শাখার সভাপতি মাহমুদ হাসান কচির সভাপতিত্বে সাধারণ সম্পাদক এনামুল হক সিদ্দিকীর পরিচালনায় এ সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় নারায়ণগঞ্জ জেলার ফটো সাংবাদিকদের সার্বিক উন্নয়নের লক্ষে নানা মুখী কর্মসুচির বিষয়ে আলোচনা করা হয়। সেই সঙ্গে ফটো সাংবাদিকদের বিভিন্ন কল্যাণকর বিষয়ক আলোচনা করা হয়।

সভায় আরো উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি সহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তানভির আহমেদ রনি, কোষাধ্যক্ষ কাইয়ুম খান, প্রচার সম্পাদক বিশাল আহমেদ, ক্রীড়া সম্পাদক হাসান উল রাজিব ও কার্যনিবার্হী সদস্য সাবেক কোষাধ্যক্ষ কে এইচ মিলন প্রমূখ।

সংগঠনটির সভাপতি ও সিনিয়র সাংবাদিক মাহামুদ হাসান কচি বলেন, ক্যামেরা হাতে নিয়ে ফটো সাংবাদিক পরিচয় দিয়ে যারা অপকর্ম করে তাদের সনাক্ত করতে হবে। ওরা যেন কোনভাবেই এসোসিয়েশনে সদস্য না হয় এবং এ সকল ফটো সাংবাদিকদের সাথে এসোসিয়েশনের সদস্যদের কোন প্রকার সম্পর্ক না রাখার আহবান জানান তিনি। তিনি বলেন, সংগঠনের যে কোন উদ্যোগে সফল করার লক্ষে আমার সর্বাত্ব প্রচেষ্ঠা থাকবে।

সাধারণ সম্পাদক এনামুল হক সিদ্দিকী বলেন, এসোসিয়েশনের প্রত্যেকে মিলে আমার একটি পরিবার। একটি পরিবারে মান-অভিমান থাকতে পারে। যারা ভুল বুঝে দূরে থাকছে তাদের আমরা ভালোবেসে কাছে টেনে নিয়ে একসাথে কাজ করবো। আত্মসম্মান ও সাংবাদিকতার ন্যায় নীতি বিসর্জন দেয়া যাবেনা। একমাত্র এসোসিয়েশনের মাধ্যমেই সদস্যসহ সকল ফটো সাংবাদিকদের উন্নয়ন সম্ভব বলে মনে করেন তিনি।