তৈমূর আলম ও কাজী মনির সহ বিএনপির ৩৪ নেতাকর্মীর জামিন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির সহ নারায়ণগঞ্জ বিএনপির ৩৪ জন নেতাকর্মী দুটি নাশকতার মামলায় জামিন পেয়েছেন। এর মধ্যে স্থায়ী জামিন পেয়েছেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

১৭ এপ্রিল বুধবার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত মোহাম্মদ আনিসুর রহমান এর আদালতে উপস্থিত হয়ে জামিনের জন্য আবেদন করলে আদালত বিএনপির এসব নেতাকর্মীদের জামিন আবেদন মঞ্জুর করেন। বিএনপির এসব নেতাকর্মীদের পক্ষে আইনি লড়াইয়ে ছিলেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, অ্যাডভোকেট জাকির হোসেন, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির ও অ্যাডভোকেট হেলাল উদ্দীন সরকার সহ বেশকজন আইনজীবী।

আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির জানান, রূপগঞ্জ থানার দুটি মামলায় তৈমর আলম খন্দকার ও কাজী মনিরুজ্জামান সহ ৩৪ বিএনপির নেতাকর্মী উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। এই মামলা বদলি হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসলে আদালত তা বাতিল করে। বুধবার জেলা ও দায়রা জজ মোহাম্মদ আনিসুর রহমানের আদালতে জামিন প্রার্থনা করলে আদালত তা মঞ্জুর করেন।

অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার ও কাজী মনিরুজ্জামান সহ আসামি ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট মাহফুজুর রহমান হুমায়ুন, জেলা যুবদলের
সাবেক সভাপতি আশরাফুল আলম রিপন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, সাধারণ সম্পাদক মাহাবুব রহমান, জেলা যুবদলের সহ-সভাপতি অ্যাডভোকেট একেএম আমিরুল ইসলাম ইমন সহ ৩৪ জন নেতাকর্মী।