নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ১২৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন করেছে কেন্দ্রীয় কমিটি। গত ১৬ নভেম্বর এই কমিটির অনুমোদন করেন কেন্দ্রীয় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এজে মোহাম্মদ আলী ও মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল।

কমিটিতে গত ২০২০ সালের ৯ ডিসেম্বর নির্বাচিত ৫জনকে স্বপদে বহাল রাখা হয়েছে। পূর্ণাঙ্গ কমিটি ওইদিন থেকে কার্যকর হবে বলে জানানো হয়। কমিটিতে সকল স্তর থেকে আইনজীবীদের স্থান দেয়া হয়েছে। যারা নির্বাচনে পরাজিত হয়েছিলেন সেই গ্রুপ থেকেও আইনজীবীদের রাখা হয়েছে। ভোটের মাধ্যমে সভাপতি পদে সরকার হুমায়ুন কবির, সিনিয়র সহ-সভাপতি আজিজুল হক হান্টু, সাধারণ সম্পাদক পদে আবুল কালাম আজাদ জাকির, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পদে এইচএম আনোয়ার প্রধান ও সাংগঠনিক সম্পাদক পদে একেএম ওমর ফারুক নয়ন নির্বাচিত হয়েছিলেন।

আইনজীবী ফোরামের সুত্রে জানাগেছে, আইনজীবী ফোরামের ১২৫ সদস্য বিশিষ্ট কমিটিতে ৫জন নির্বাচিত ছাড়াও একটি উপদেষ্টা পরিষদ রয়েছে, যেখানে ৩৫জন সিনিয়র আইনজীবীকে রাখা হয়েছে। এ ছাড়াও সহ-সভাপতি পদে ১৯ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ১৩জন, সহ-সাধারণ সম্পাদক পদে ৭জন, সাংগঠনিক সম্পাদক পদে ১জন, সহ-সাংগঠনিক সম্পাদক পদে ১১জন ও কার্যকরী সদস্য পদে ৩৫জন আইনজীবী রয়েছেন, যারা বিএনপির জাতীয়তাবাদী আদর্শে রাজনীতি করেন।