ডেঙ্গু প্রতিরোধে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার ফগার মেশিন বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সারাদেশে এখন ডেঙ্গু আতঙ্ক, ডেঙ্গু প্রতিরোধে নানান জায়গায় নেওয়া হচ্ছে নানা উদ্যোগ। এই ডেঙ্গু প্রতিরোধে সময়োপযোগী পদক্ষেপ নিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলার ইউএনও রিফাত ফেরদৌস। সদর উপজেলার প্রতিটি ইউনিয়নে একটি করে ফগার মেশিন বিতরণ করেছেন তিনি সাথে দিয়েছেন মেডিসিন ও ২’শ লিটার মশক নিধন করার তেল।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে সদর উপজেলায় এ ফগার মেশিন বিতরণ করা হয়। একই সাথে ফগার মেশিন ব্যবহার করার নিয়ম ভালোভাবে বুঝিয়ে দেওয়া হয় ফগার মেশিন ব্যবহারকারীকে।

এবিষয়ে ইউএনও রিফাত ফেরদৌস বলেন, বর্তমানে ডেঙ্গু একটি আতঙ্ক। আমাদের এমপি শামীম ওসমান সাহেবের নির্দেশে চেয়ারম্যান ও মেম্বারদের নিয়ে একটি বিশেষ উদ্যোগ নিয়েছি। এই চেয়ারম্যান ও মেম্বারদের মাধ্যমে প্রতিটি এলাকায় পর্যায়ক্রমে ফগার মেশিন দিয়ে মশক নিধন মেডিসিন দেওয়া হবে। এতে করে ডেঙ্গু রোগ থেকে আমরা রক্ষা পেতে পারি। তাছাড়া সাধারণ মানুষকে সচেতন করার জন্য চেয়ারম্যান-মেম্বারদের কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।

এসময় ফগার মেশিন বিতরণকালে আরও উপস্থিত ছিলেন, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বক্তাবলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম শওকত আলী, কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল আলম সেন্টু, ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন, এনায়েত নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জামান, গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজর আলী, আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন, কুতুবপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আল মামুন মিন্টু ভূইয়া ও কাশিপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আইয়ুব আলী সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের সদস্যগণ।