দেশ থেকে আজো গণতন্ত্র নির্বাসিত: রাজীব

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য মাসুকুল ইসলাম রাজীব বলেছেন, পাকিস্তানী দুঃশাসন থেকে জাতিকে মুক্ত করতে বীর বাঙ্গালী যেভাবে যুদ্ধে ঝাঁপিয়ে পরেছিলো, বর্তমান স্বৈরশাসক সরকারের অত্যাচার নির্যাতন থেকে দেশের মানুষকে রক্ষা করতে আরেকবার যুদ্ধে ঝাঁপিয়ে পরতে হবে।

৭ নভেম্বর মহান জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এক সাক্ষাৎকারে মাসুকুল ইসলাম রাজীব গণমাধ্যমকে এসব কথা বলেন।

রাজীব বলেন, ৭ নভেম্বর দেশ যখন একটি চরম ক্রান্তিকাল অতিক্রম করছিলো, তখন সিপাহী জনতার বিপ্লবের মাধ্যমে দেশে গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা করেছিলেন বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। তৎকালীন বাকশালী শাসন থেকে দেশের মানুষকে মুক্তি দিয়েছিলেন তিনি। আজো দেশ থেকে গণতন্ত্র নির্বাসিত। সেই নির্বাসিত গণতন্ত্র ফিরিয়ে আনতে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয়তাবাদী আদর্শের প্রতিটি নেতাকর্মী এক যুগেরও বেশী সময় ধরে আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে। ইতিহাস স্বাক্ষী দেয়, গণতন্ত্র প্রতিষ্ঠার কোন আন্দোলনই বিফল হয়নি। তাই আমাদের সংগ্রামও একদিন সফলতার মুখ দেখবে। তাই সারা দেশের প্রতিটি বিএনপি নেতাকর্মীকে রাজপথের আন্দোলন সংগ্রাম চালিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, আমাদের গণতন্ত্রের প্রতীক ‘গণতন্ত্রের মা’ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে গৃহবন্দী করে রাখা হয়েছে। দেশকে বন্দীদশা থেকে মুক্ত করতে বেগম জিয়াকে কারামুক্ত ও দেশের হারানো গণতন্ত্রকে পুনরুদ্ধার এবং দেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে আমাদের সকলকে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। দেশ নায়ক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে। আজকের এই মহান দিনে আমি দেশবাসী সবাইকে আহবান জানাই-যে চেতনায় উদ্বুদ্ধ হয়ে ১৯৭৫ সালে আমরা স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় ঐক্যবদ্ধ হয়েছিলাম, সেই একই চেতনাকে বুকে ধারণ করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র পূনঃপ্রতিষ্ঠা ও দেশের স্বাধীনতা রক্ষায় আবারও সুদৃঢ় জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।