রূপগঞ্জে গৃহবধু হত্যা মামলার আসামি স্বামীকে ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব-১১ ও র‌্যাব-৭ এর যৌথ অভিযানে নারায়ণগঞ্জের রূপগঞ্জে গৃহবধূ জ্যোতি হত্যা মামলার আসামি স্বামীকে গ্রেপ্তার করা হয়েছে। ৫ নভেম্বর শনিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার, সহকারী পরিচালক সিনিয়র এএসপি সম্রাট তালুকদার।

তিনি জানান, গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জ এবং র‌্যাব-৭, চট্টগ্রাম এর যৌথ আভিযানিক দল ৫ নভেম্বর দিবাগত রাতে ফেনী জেলার ফেনী সদর থানা এলাকায় অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে রূপগঞ্জে চাঞ্চল্যকর গৃহবধু জান্নাতুল ফেরদৌস জ্যোতি হত্যা মামলার একমাত্র অভিযুক্ত ঘাতক স্বামী মোঃ আব্দুল্লাহ চৌধুরী ওরফে রাসেলকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য যে, আসামী মোঃ আব্দুল্লাহ চৌধুরী ওরফে রাসেল এবং ভিকটিম জান্নাতুল ফেরদৌস জ্যোতি ভালোবেসে ৪/৫ মাস পূর্বে বিয়ে করে সংসার জীবন শুরু করে। তারা নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন মৈকুলি এলাকায় হাবিবুর রহমানের বাসায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করতো। বেশ কিছুদিন যাবৎ তাদের মধ্যে পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে কলহ সৃষ্টি হয়। একপর্যায়ে আসামী মোঃ আব্দুল্লাহ চৌধুরী ওরফে রাসেল তার স্ত্রী জান্নাতুল ফেরদৌস জ্যোতিকে চট্টগ্রামে স্থায়ীভাবে বসবাস করার জন্য চাপ প্রয়োগ করতে থাকে।

এরই ধারাবাহিকতায় আসামী মোঃ আব্দুল্লাহ চৌধুরী রাসেল গত ৪ নভেম্বর গভীর রাতে পারিবারিক দ্বন্দ্বের একপর্যায়ে ধারালো অস্ত্র দ্বারা ভিকটিম জান্নাতুল ফেরদৌস জ্যোতিকে এলোপাতাড়িভাবে কুপিয়ে হত্যা করে। এই পাশবিক ও নৃশংস হত্যাকান্ডের ঘটনাটি বিভিন্ন পত্র পত্রিকা ও মিডিয়ায় প্রকাশিত হলে নারায়ণগঞ্জসহ সারাদেশে চাঞ্চল্য সৃষ্টি হয়।

উক্ত ঘটনায় ভিকটিম জান্নাতুল ফেরদৌস জ্যোতির মা শারমিন আক্তার ডলি বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং-১২/৭২০। উক্ত হত্যাকান্ডের পর হতে এজাহারনামীয় পলাতক প্রধান আসামী মোঃ আব্দুল্লাহ চৌধুরী রাসেল কৌশলে আত্মগোপন করে। এরই প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি চৌকস গোয়েন্দা দল হত্যা মামলার এজাহারভূক্ত পলাতক প্রধান আসামী মোঃ আব্দুল্লাহ চৌধুরী রাসেলকে আইনের আওতায় নিয়ে আসার জন্য গোয়েন্দা অনুসন্ধান শুরু করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামী বর্ণিত হত্যাকান্ডের সাথে সংশ্লিষ্টতার কথা স্বীকার করে।

পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য গ্রেপ্তারকৃত আসামীকে রূপগঞ্জ থানার অত্র মামলার তদন্তকারী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়েছে।

মোঃ স¤্রাট তালুকদার
সিনিয়র এএসপি
সহকারী পরিচালক
মিডিয়া অফিসার
র‌্যাব-১১,আদমজীনগর, নারায়ণগঞ্জ।