নারায়ণগঞ্জ আইন কলেজে নববর্ষ পালনে নতুন ইতিহাস

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলা নববর্ষ পালন করেছে নারায়ণগঞ্জ আইন কলেজ। আইন কলেজের ছাত্র-ছাত্রী সংসদের ভিপি এমএম হাসান ও জিএস আমজাদ হোসেনের উদ্যোগে এই আয়োজনে নারায়ণগঞ্জ আইন কলেজে নতুন ইতিহাস হলো। এই প্রথম আইন কলেজে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ ব্যাপক আয়োজনে পালিত হয়। যেখানে কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রী সংসদের নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতই।

পুরনো দিনকে বিদায় জানিয়ে নতুনকে আহ্বান জানানোর মাধ্যমে সারাদেশের ন্যায় বর্ণাঢ্য আয়োজনে নারায়ণগঞ্জ আইন কলেজেও উৎসবমুখর পরিবেশে উদযাপিত হয়েছে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ।

১৪ এপ্রিল রবিবার বাংলা নববর্ষ-১৪২৬কে বরণ করে নিতে নারায়ণগঞ্জ আইন কলেজের ছাত্রছাত্রী সংসদের ভিপি এমএম হাসান ও জিএস আমজাদ হোসেনের কঠোর পরিশ্রমে দিনব্যাপী নানা আয়োজনে এই দিবসটি পালিত হয়। এতে নতুন ইতিহাস সৃষ্টি হয়েছে। কারন এর আগে আইন কলেজে যারা নেতৃত্বে দিয়েছেন সেইসব ছাত্র নেতারা এই দিবসটি এমন ব্যাপক আয়োজন করতে পারেননি।

এমন আয়োজনে বাঙালি চেতনার ধারক মঙ্গল শোভাযাত্রা, গান, নাচ, কবিতা, আবৃতি, বাঙ্গালী শাড়ী পরিহিত সুন্দরী প্রতিযোগিতা, পাঞ্জাবী পরিহিত সুদর্শন পুরুষ ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছেন নারায়ণগঞ্জ আইন কলেজের বিভিন্ন বর্ষের আইন শিক্ষার্থীরা। এদিন বাঙালি চেতনায় যেনো হারিয়ে গেল সবাই।

তাছাড়া নববর্ষ বরণ উপলক্ষে নারায়ণঞ্জ আইন কলেজ ছিল নানা রংঙের সাজ সাজ রব। পুরো কলেজ ক্যাম্পাস ভেসেছে বিপুল উচ্ছ্বাস আর উদ্দীপনায়। পোশাকে ছিল লাল-সাদার ও বৈশাখীর ছাপের সমাহার। অনুষ্ঠানে ছিল বাঙ্গালীর ঐতিহ্য বাদ্য যন্ত্র ঢোল, ডুগডুগি হামোনিয়াম, বাশি ও দোতারা। সকালে ছাত্র ও শিক্ষক একসাথে মিলেমিশে ভোজন করে বাংলার ঐতিহ্যবাহী খাবার বাতাসা, মুড়ি-মুড়কি, ধই, চিড়া, কলা, বিভিন্ন রকমের আচার। আর পহেলা বৈশাখের পান্তা ইলিশ তো ছিলই। সঙ্গে বিভিন্ন ধরনের বর্তা। তাছাড়া পান্তা ভাতের সঙ্গে বিভিন্ন রকমারি ভর্তার টানাটানি ছিল চোখে পড়ার মতই।

এমন আয়োজনে নারায়ণগঞ্জ আইন কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ভূঁইয়ার সভাপতিত্বে অথিতি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ সাখাওয়াত হোসেন খান ভূঁইয়ার সহধর্মণী। তিনিও একজন আইনজীবী। অনুষ্ঠানে নারায়ণগঞ্জ আইন কলেজের সহকারি অধ্যক্ষের অ্যাডভোকেট রবিউল আমিন রনির সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী শিক্ষকের সহধর্মণী ও বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট নজিবুল্লাহ বিপু।

অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করতে আনন্দ উল্লাসে ক্যাম্পাস মাতিয়ে রেখেছেন নারায়ণগঞ্জ আইন কলেজের ছাত্রছাত্রী সংসদের এজিএস সাহাদাত হোসেন, কলেজ শাখা ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন, মীর শোভা, প্রাশান্ত রায়, জাহিদুল ইসলাম, দেবাশিস রায়, বৃষ্টি রহমান, আলিভা শারমীন চাকলাদার, আয়েশা আক্তার, মিম আক্তার, মরিয়ম আক্তার, নুসরাত ইসলাম, মনিরা আক্তার, শারমিন আক্তার, তাকলিমা আক্তার, রোকেয়া আক্তার, সাদিয়া আক্তার, তানিয়া ইসলাম, সোনিয়া আক্তার, আইরিন আক্তার ও বিথী রহমান সহ অন্যান্য শিক্ষার্থীরাও।