হঠাৎ নারায়ণগঞ্জ জেলা যুবদলে নেতৃত্ব পরিবর্তনের আভাস!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

চলতি বছরের ১৬ মার্চ নারায়ণগঞ্জ জেলা যুবদলের ৩ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় যুবদল। এরি মাঝে জেলা যুবদলের যখন পূর্ণাঙ্গ কমিটি কিংবা আহ্বায়ক কমিটি বর্ধিতকরণ নিয়ে আলোচনা চলছিলো ঠিক সেই সময় জেলা যুবদলের নতুন কমিটি গঠনের আভাস পাওয়া যাচ্ছে। মুলত জেলা ‍যুবদলের আহ্বায়ক গোলাম ফারুক খোকন জেলা বিএনপির সদস্য সচিব কিংবা সাধারণ সম্পাদক হতে যাচ্ছেন এমন আলোচনায় নতুন নেতৃত্বের সম্ভাবনা উকিয়ে দিয়েছে জেলা যুবদলে। কারন খোকন জেলা বিএনপির নেতৃত্বে আসলে জেলা যুবদলের আহ্বায়ক পদে থাকছেন না। এমন সুযোগের অপেক্ষায় আগেই এগিয়ে থাকলেন কেন্দ্রীয় যুবদলের সাবেক সদস্য সাদেকুর রহমান সাদেক ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজীব।

জানাগেছে, গত ১৬ মার্চ বুধবার রাতে কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু এক ঘোষণায় জানান জেলা যুবদলের সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনকে আহ্বায়ক, আড়াইহাজার উপজেলা যুবদল নেতা কবির হোসেকে যুগ্ম আহ্বায়ক ও তৎকালীন জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনিকে সদস্য সচিব করে নারায়ণগঞ্জ জেলা যুবদলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

নেতাকর্মীরা জানান, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের তদবিরেই মুলত কবির হোসেন জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হোন। বর্তমানে কবির হোসেনের সঙ্গে আজাদের কোনো সম্পর্ক নেই। আজাদের সঙ্গে মশিউর রহমানের রনি যথেষ্ট দূরত্বও রয়েছে। আড়াইহাজার উপজেলা বিএনপি নেতা মাহামুদুর রহমান সুমনের সঙ্গে রনির সুসম্পর্ক থাকায় আজাদ নাখোশ।

এদিকে ২৭ অক্টোবর রাজধানীতে কেন্দ্রীয় যুবদলের আযোজিত যুব সমাবেশে পৃথকভাবে জেলা যুবদল নেতারা শোডাউন করে যোগদান করেছেন। জেলা যুবদলের আহ্বায়ক গোলাম ফারুক খোকন ও সদস্য সচিব মশিউর রহমান রনির নেতৃত্বে জেলা যুবদলের ব্যানারে নেতাকর্মীরা যোগদান করেন। আবার জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক কবির হোসেনের নেতৃত্বে জেলা যুবদলের ব্যানারে নেতাকর্মীরা যোগদান করেন। একই সঙ্গে কেন্দ্রীয় যুবদলের সাবেক সদস্য সাদেকুর রহমান সাদেকের নেতৃত্বেও জেলা যুবদলের ব্যানারে নেতাকর্মীরা সেখানে যোগদান করেন।

তবে সবচেয়ে বড় চমক হয়ে ওঠেছেন খায়রুল ইসলাম সজীব। ওইদিন তার নিজ নামে নারায়ণগঞ্জ জেলা যুবদলের কয়েক হাজার নেতাকর্মীদের নিয়ে যুব সমাবেশে যোগদান করেছেন তিনি। তিনি বর্তমানে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক পদে রয়েছেন। যদিও ওইদিন তার সঙ্গে ছিলেন সোনারগাঁও উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আশরাফ ভুঁইয়াসহ যুবদলের শীর্ষ পর্যায়ের নেতারাও। ‍যুব সমাবেশে সজীব নেতাকর্মীদের নিয়ে বর্ণাঢ্য শোডাউন করেছেন।