নারায়ণগঞ্জে বিএনপির ২৩ নেতাকর্মীর জামিন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর থানা পুলিশের দায়েরকৃত একটি মামলায় আদালত থেকে জামিন পেয়েছেন নারায়ণগঞ্জ বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি ও সদস্র সচিব অধ্যাপক মামুন মাহামুদ সহ বিএনপির ২৩ নেতাকর্মী। ২৭ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে জামিনের আবেদন করলে তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

জানাগেছে, গত ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে নারায়ণগঞ্জ মহানগরীর ডিআইটি এলাকা থেকে র‌্যালী বের করার প্রস্তুতি নেয় জেলা ও মহানগর বিএনপি। র‌্যালীতে পুলিশ বাধা দিলে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। ওই দিন যুবদল কর্মী শাওন প্রধান নিহত হোন। পুলিশের বেদম লাঠিচার্জে আহত সাখাওয়াত হোসেন খান ও কেন্দ্রীয় বিএনপির সদস্য আজহারুল ইসলাম মান্নান সহ শতাধিক নেতাকর্মীা। বেশকজন নেতাকর্মীরা গুলিবিদ্ধ হোন।

ওইদিনের ঘটনায় সদর থানা পুলিশ বিএনপির নেতাকর্মীদের নামে মামলা দায়ের করে। ওই মামলায় উচ্চ আদালত থেকে আগামী জামিন পান নেতাকর্মীরা। ওই মামলায় আগাম জামিনের মেয়াদ শেষে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পন করলে আদালত তাদের জামিন দেন। মামলার শুনানিতে ছিলেন মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির, মহানগর বিএনপির অন্যতম সদস্য ও জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান প্রমূখ।