আড়াইহাজারে বিএনপি ও আওয়ামীলীগের সংঘর্ষে আহত ১১

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার দুপ্তারা ইউনিয়নে ৮নং ওয়ার্ড বিএনপির পরিচিতি সভাকে কেন্দ্র করে বিএনপির নেতা-কর্মীদের সাথে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময়ে বিএনপির নেতাকর্মীদের বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আওয়ামী লীগ ও বিএনপির ১২ নেতাকর্মী আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

শুক্রবার (২১ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে দুপ্তারা ইউনিয়নের পাঁচগাও ভূঁইয়া বাড়িতে এ ঘটনা ঘটে। আহতদের বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন-উপজেলা বিএনপি সহ-সভাপতি খন্দকার জিয়াউল আলম বেদন, ইউনিয়ন বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক মো. মাসুম, ওয়ার্ড বিএনপির সভাপতি আইবুর রহমান, সাধারণ সম্পাদক হারিস মিয়া, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত, যুবদল নেতা রেজান উদ্দিন, করিম। এছাড়াও ইউনিয়ন ছাত্রলীগ ও যুবলীগ নেতা পলাশ, জুয়েল, পাপ্পু, হিমেল, তুষার, সামিউল আহত হন।

দুপ্তারা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম রতন অভিযোগ করে বলেন, ২১ অক্টোবর শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে ৮নং ওয়ার্ড বিএনপি’র কমিটির নেতৃবৃন্দদের সাথে আমাদের পরিচিতি ও মতবিনিময় সভার আয়োজন করা হয়। সাড়ে পাঁচটার দিকে আমাদের অনুষ্ঠান শেষ হওয়ার দিকে। ওই সময় দুপ্তারা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজ মোল্লার নেতৃত্বে আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্রশস্ত্র ও লাঠিসোটা নিয়ে আমাদের উপর অতর্কিত হামলা ও বাড়িঘর ভাংচুর চালায়। এসময়ে আমাদের সাথে আওয়ামী লীগের নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ঘটনা ঘটেছে।

তিনি আরও বলেন, উপজেলা বিএনপির সহ-সভাপতি জিয়াউল আলম বেদন ও ইউনিয়ন বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক মাসুমসহ ৫গুরুতর আহত হন। মাসুমের মাথায় আটটি সেলাই করা হয়েছে। গুরুতর আহত হয়েছেন বেতন সহ আরো পাঁচজন। তাদের সবাইকে বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

এদিকে হামলার অভিযোগের কথা অস্বীকার করে দুপ্তারা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজ মোল্লা বলেন, আমরা কোনো হামলা করিনি। উল্টো বিএনপি’র নেতা-কর্মীরা আমাদের ছেলেরা এইখানে গেলে তাদের উপর চড়াও হয় এবং হামলা চালায়। হামলায় আমাদের সোহেল, মামুন, পলাশ, জুয়েল, পাপ্পু, হিমেল, তুষার, সামিউল আহত হয়েছে।

এ বিষয়ে আড়াইহাজার থানার ওসি আজিজুল হক হাওলাদার বলেন, এমন কোন ঘটনা ঘটেছে বলে আমাদের জানা নেই। আমরা খোঁজ নিয়ে দেখছি। যদি অভিযোগ পাওয়া যায় তাহলে আমরা তদন্ত করে প্রয়োজনে ব্যবস্থা নিব।