হাসিনা অটিজম চাইল্ড কেয়ারে শেখ রাসেলের জন্মদিন পালিত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের উদ্যোগে ও আনন্দধামের সহযোগিতায় নারায়ণগঞ্জের বন্দরে ১৮ অক্টোবর মঙ্গলবার যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালিত হয়।

১৯৬৪ সালের ১৮ অক্টোবর মঙ্গলবার বঙ্গবন্ধুর স্মৃতি-বিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরে ‘বঙ্গবন্ধু ভবনে’ শেখ রাসেল জন্মগ্রহণ করেন।

দিনের কর্মসূচির মধ্যে ছিলো কোরান খানি, শেখ রাসেল সহ ৭৫ এর শহীদের জন্যে বিশেষ দোয়া, প্রতিবন্ধী শিশু-কিশোরদের নিয়ে কেক কাটা, আলোচনা সভা, উম্মুক্ত প্রাঙ্গণে সাংস্কৃতিক আয়োজন ও উপস্থিত অভ্যাগতদের আপ্যায়নের ব্যবস্থা।

হাসিনা অটিজম চাইল্ড কেয়ার প্রাঙ্গণে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ রাসেল জাতীয় পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লায়ম মোঃ মজিবর রহমান।

আনন্দঘন পরিবেশে আয়োজিত এই অনুষ্ঠানে বক্তারা শেখ রাসেলকে প্রতিবন্ধী শিশু-কিশোরদের মাঝে তুলে ধরতে চেষ্টা করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অটিজম পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, শিক্ষকবৃন্দ, বিশিষ্ট সমাজসেবক হাসিনা চাইল্ড চাইল্ড কেয়ার পরিচালনা পর্ষদের সভাপতি আবদুল মান্নান মিয়া, শেখ রাসেল জাতীয় পরিষদের নেতৃবৃন্দের মাঝে মনছুর আলি পিন্টু, কেন্দ্রীয় ত্রাণ ও পুণর্বাসন সম্পাদক, মিখাইল ইসলাম মেহেদী, গোপালগঞ্জ জেলা সম্পাদক, খোরশেদ আলম সুমন, কেন্দ্রীয় সদস্য, আমির হোসেন, কেন্দ্রীয় সদস্য গাজি মিজানুর রহমান প্রমুখ।

আনন্দধামের অতিরিক্ত চেয়ারম্যান আজিজুল ইসলাম বাবু ও মোঃ শাহ আলম, ভাইস চেয়ারম্যান মতিউর রহমান মুক্তি, মোঃ খোকন গাজী, আলআমিন রাব্বি প্রমুখ।

অনুষ্ঠানে আগত অতিথিরা বাংলাদেশ ও বংগবন্ধু পরিবারের উপর বক্তব্য রাখেন। তারা বলেন শহীদ শেখ রাসেল বাংলাদেশের শিশু-কিশোর, তরুণ, শুভবুদ্ধি সম্পন্ন মানুষদের কাছে ভালোবাসার নাম। মানবিক চেতনাসম্পন্ন সব মানুষ শেখ রাসেলের মর্মান্তিক বিয়োগ বেদনাকে হৃদয়ে ধারণ করে বাংলার প্রতিটি শিশু-কিশোর তরুণের মুখে হাসি ফোটাতে আজ প্রতিশ্রুতিবদ্ধ।

অনুষ্ঠানে আগত অতিথিদের মাঝে বক্তব্য রাখতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে হাসিনা রহমান সিমু বলেন শেখ রাসেল হত্যা বাঙালি জাতির এক অমোচনীয় কলংক।

সবশেষে ৭৫ এর শহীদের জন্যে দোয়া করা হয় ও কেক কেটে শেখ রাসেলের জন্মদিন পালন করা হয়। অনুষ্ঠান শেষে হাসিনা রহমান সিমুর পক্ষ থেকে সবাইকে আপ্যায়িত করা হয়।