সোনারগাঁয়ে গণধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামি ১২ বছর পর গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানা এলাকার মঙ্গলেরগাঁও এলাকায় বহুল আলোচিত ও চাঞ্চল্যকর গণধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ জিয়াউল হক ওরফে জিয়াকে দীর্ঘ ১২ বছর পলাতক থাকার পর গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

১৭ অক্টোবর মঙ্গলবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, গত ২০১০ সালের ২৯ মে সোনারগাঁ থানাধীন মঙ্গলেরগাঁও এলাকায় জনৈক কিশোরী গণর্ধষণের শিকার হয়। উক্ত গণধর্ষণের ঘটনায় ভিকটিম নিজে বাদী হয়ে ৬ জন এজাহারনামীয় আসামীদের বিরুদ্ধে সোনারগাঁও থানায় একটি গণধর্ষণ মামলা দায়ের করে। যার মামলা নং-৪২(০৫)১০, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/২০০৩)এর ৯(৩) এবং ৮।

র‌্যাব আরো জানায়, উক্ত ঘটনার পরপরই এই গণধর্ষণের সাথে জড়িত এজাহারনামীয় আসামীগণ আত্মগোপনে চলে যায়। এই ঘটনার সাথে জড়িত পলাতক আসামীদেরকে গ্রেপ্তারে র‌্যাব-১১ এর সদর কোম্পানীর একটি চৌকস গোয়ান্দা দল ছায়াতদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় মাঠ পর্যায়ে গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধি ও তথ্যপ্রযুক্তির সহায়তায় এই গণধর্ষণের সাথে জড়িত দীর্ঘ ১২ বছর ধরে পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মোঃ জিয়াউল হক ওরফে জিয়াকে সনাক্ত ও তার অবস্থান নিশ্চিত হয়ে ১৬ অক্টোবর রাত পৌনে ১২টার দিকে ঢাকা জেলার কেরানীগঞ্জ থানাধীন নেকরোজবাগ এলাকায় র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল বিশেষ অভিযান পরিচালনা করে উক্ত আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।