শেখ রাসেলের জন্মদিনে আনন্দধাম ও হাসিনা অটিজমের উদ্যোগে বিশেষ প্রার্থনা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আজ ১৮ অক্টোবর মঙ্গলবার আনন্দধাম ও হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের পক্ষ থেকে বনানী কবরস্থানে শেখ রাসেলের কবর জেয়ারত ও পুস্প অর্পণ করা হয়। আনন্দধাম ও হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের নেতৃবৃন্দ এ সময় ফাতেহা পাঠ সহ বিশেষ প্রার্থনা করেন।

পরবর্তীতে নেতৃবৃন্দ শেখ রাসেলের স্মৃতি বিজরিত ধানমণ্ডির ৩২নং সড়কে বঙ্গবন্ধুর বাড়ী পরিদর্শন করেন ও বঙ্গবন্ধু ও শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন আনন্দধামের নির্বাহী চেয়ারম্যান ও হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের প্রতিষ্ঠাতা হাসিনা রহমান সিমু, মহাসচিব আবদুল মান্নান মিয়া, মতিউর রহমান মুক্তি, মোঃ খোকন গাজী, আল আমিন রাব্বি প্রমুখ।

প্রতি বছর শেখ রাসেলের জন্মদিন প্রতিষ্ঠান দুটির যৌথ উদ্যোগে নানা কর্মসূচির মাধ্যমে ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে পালন করা হয়। এইদিনের কর্মসূচির মধ্যে ছিলো বনানীতে শেখ রাসেলের কবর জেয়ারত, ৩২নং ধানমণ্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু ও শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও বিকেলে হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের প্রতিবন্ধী শিশু-কিশোরদের নিয়ে কেক কাটা, বিশেষ দোয়া মহফিল ও আলোচনা সভার আয়োজন।

এখানে উল্লেখ্য যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৯তম জন্মদিন আজ। ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ড থেকে সেদিনের নিষ্পাপ শিশু রাসেলও রেহাই পায়নি।