মহানগর বিএনপির আওতাধীন সকল কমিটি বিলুপ্ত ঘোষণা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সামনের কঠোর আন্দোলন সংগ্রামকে বেগবান করার লক্ষ্যে নারায়ণগঞ্জ মহানগর বিএনপিকে শক্তিশালী ইউনিটে গঠন করার প্রক্রিয়ায় মহানগর বিএনপির আওতাধীন থানা/উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডের সকল কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে মহানগর বিএনপি। নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন রয়েছে দুটি থানা, একটি উপজেলা, ৭টি ইউনিয়ন ও ১৭টি ওয়ার্ড কমিটি।

১৮ অক্টোবর মঙ্গলবার বিকেলে মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের চেম্বারে মহানগর বিএনপির কার্যনির্বাহী কমিটির সভায় সকলের সম্মতিতে এই সিদ্ধান্ত নেয়া হয়। এতে আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর পরিচালনায় মহানগর বিএনপির কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

এ ছাড়াও মহানগর বিএনপির কমিটি থেকে পদত্যাগের ঘোষণা দেয়া ১৪ জনের বিষয়ে সহ আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে মহানগর বিএনপি। সিদ্ধান্তে আহবায়ক কমিটি থেকে পদত্যাগ করা ১৪ জনের মধ্যে নাটেরগুরু ৩জন ছাড়া বাকি ১১ জনকে আরো কিছু সময় দেয়া হয়েছে। এর মধ্যে পদত্যাগকারী ১১ জন মুলধারায় না ফিরলে আহ্বায়ক কমিটিতে রাজপথের সক্রিয় নেতাদের কো-অপ্ট করে স্থলাভিষিক্ত করা হবে। তাদের জন্য সুযোগ কেবল কো-অপ্ট করার সময় পর্যন্ত।

সভায় ইউনিট কমিটি বিলুপ্ত করে ইতিপূর্বে যারা এসব কমিটির দায়িত্বে ছিলেন তাদেরকে অতি সত্বর যোগাযোগ করার আহবান জানানো হয়। সেইসাথে সম্মেলনের মাধমে এসব ইউনিট কমিটি গঠনের লক্ষ্যে ৬টি উপ-কমিটি গঠন করা হবে বলেও জানান তারা। এছাড়াও আগামী ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেশ সফল করতে নেতাকর্মীদের সর্বাত্মক প্রস্তুতি গ্রহনের নির্দেশনা দেয়া হয় এবং আগামী ২০ নভেম্বর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেয়া হয়।

সভায় আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির, মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, শাহ ফতেহ মোহাম্মদ রেজা রিপন, এমএইচ মামুন, সদস্য অ্যাডভোকেট রফিক আহমেদ, রাশিদা জামাল, হাবিবুর রহমান দুলাল, অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, ডা. মুজিবুর রহমান, সাখাওয়াত ইসলাম রানা, কামরুল ইসলাম চুন্নু, ফারুক হোসেন, মাকিদ মোস্তাকিম শিপলু, মাহমুদুর রহমান, হাবিবুর রহমান মিঠু, বরকতউল্লাহ, হুমায়ুন কবীর কবির, মাসুদ রানা ও শাহিন আহমেদ।