আড়াইহাজারে ছানাউল্লাহ হত্যা মামলার ৪ আসামি গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার আলোচিত হত্যা মামলার দীর্ঘদিন পলাতক ৪ (চার) জন আসামী ঢাকার ডেমরা এলাকা হতে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ১৫ অক্টোবর শনিবার সকালে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, গত ৪ জুলাই দুপুর ১টার দিকে আড়াইহাজার থানাধীন রামচন্দ্রী দক্ষিণপাড়া এলাকায় মোঃ ছানাউল্লাহ নামে একব্যক্তি বিবাদীগণ কর্তৃক শারীরিক গুরুতর আঘাত প্রাপ্তির কারণে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে। এই ঘটনায় ভিকটিমের স্ত্রী আনিয়া বেগম বাদী হয়ে এজাহারনামীয় ৬ জন আসামীদের বিরুদ্ধে আড়াইহাজার থানায় হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-০৮ তারিখ ০৬/০৭/২০২২, ধারা- ১৪৩/৪৪৭/৩২৩/৩০২/৫০৬/৩৪/১১৪ পেনাল কোড ১৮৬০।

র‌্যাব আরো জানায়, উক্ত ঘটনার পরপরই এই নৃশংস হত্যাকান্ডের সাথে জড়িত এজাহারনামীয় আসামীগণ আত্মগোপনে চলে যায়। হত্যাকান্ডের সাথে জড়িত অপরাধীদের সনাক্ত ও গ্রেপ্তারের জন্য র‌্যাব-১১ এর সদর কোম্পানীর একটি চৌকস গোয়েন্দা দল ছায়াতদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা কার্যক্রম ও তথ্যপ্রযুক্তির সহায়তায় অত্র নৃশংস হত্যার সাথে জড়িত দীর্ঘদিন পলাতক এজাহারনামীয় ২নং, ৩নং, ৫নং এবং ৬নং আসামীদেরকে সনাক্ত ও অবস্থান নিশ্চিত হয়ে ডিএমপি, ঢাকা ডেমরা থানাধীন শুকুরশী এলাকায় ১৪ অক্টোবর আনুমানিক সাড়ে ৩টার দিকে বিশেষ অভিযান পরিচালনা করে আসামী মোঃ হালিম, মোঃ হোসেন আলী, মোঃ হাছেন আলী, রেহেনা বেগম ওরফে রুনাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এসময় তাদের হেফাজত হতে ১টি মোবাইল ও সীমকার্ড উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, বাদী ও বিবাদীগণের বসতঘর পাশাপাশি হওয়ায় গত ৭ জুন উভয়ের মধ্যে বাকবিতন্ডার একপর্যায় বিবাদীগণ উত্তেজিত হইয়া বাদীর বাড়ীতে অনধিকার প্রবেশ করিয়া বাদীর স্বামী ছানাউল্লাহকে মারপিট করে গুরুতর আঘাত প্রদান করে, বিবাদীগণ দ্রুত ঘটনাস্থল হতে পলায়ন করে। পরবর্তীতে জানতে পারে যে ভিকটিম ছানাউল্লাহ গত ৪ জুলাই গুরুতর আঘাত প্রাপ্তির কারণে মৃত্যুবরণ করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামীগণ উপরোক্ত হত্যাকান্ডের সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করে।