ফেসবুকে বন্ধুত্ব, বান্ধবীর অশ্লীল ভিডিও ধারণ করে প্রতারণা, ফতুল্লার আদনান গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

টাকা দাবীর উদ্দেশ্যে নারীর অশ্লীল ভিডিও মোবাইলে ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি প্রদান করা আসামী আশিক দেওয়ান ওরফে আদনানকে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ১৩ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় এ তথ্য জানান র‌্যাব-১১ এর স্কোয়াড্রন লীডার, উপ-পরিচালক, কোম্পানী কমান্ডার একেএম মুনিরুল আলম।

তিনি জানান, ভিকটিম এবং আসামীর সাথে ফেসবুকে বন্ধুত্বের সম্পর্ক হয়। আসামী ভিকটিমের সরলতার সুযোগ নিয়ে টাকা দাবীর উদ্দেশ্যে অশ্লীল ভিডিও মোবাইলে ধারন করে, তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়। পরবর্তীতে ভিকটিম নিরুপায় হয়ে র‌্যাব-১১, সিপিসি-১, নারায়ণগঞ্জ ক্যাম্পকে বিষয়টি অবহিত করে।

উল্লেখিত বিষয়ে প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহসহ তথ্য প্রযুক্তির সহায়তায় উক্ত আসামীকে গ্রেপ্তারের জন্য র‌্যাব-১১, সিপিসি-১ এর একটি গোয়েন্দা দল ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় ১৩ অক্টোবর দিবাগত রাতে র‌্যাব-১১, সিপিসি-১, নারায়ণগঞ্জ এর অভিযানে নারায়ণগঞ্জের ফতুল্লার উত্তর চাষাড়া এলাকা হতে আসামী আশিক দেওয়ান ওরফে আদনানকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

র‌্যাব আরো জানায়, বর্ণিত আসামী ফেসবুকের মাধ্যমে ভিকটিমের সাথে সম্পর্ক গড়ে তুলে। আসামী ভিকটিমের সরলতার সুযোগ নিয়ে তার অশ্লীল ভিডিও মোবাইলে ধারন করে এবং টাকা দাবী করে। টাকা না পেলে অশ্লীল ভিডিওগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি প্রদান করার কথা স্বীকার করে।

গ্রেপ্তারকৃত আসামীর বিরুদ্ধে ঢাকা জেলার নবাবগঞ্জ থানায় পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।