নারায়ণগঞ্জে মুক্তিযোদ্ধা সন্তান সংসদের ৭ দফা দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল কর্তৃক অনুমোদিত মুক্তিযোদ্ধা সন্তান সংসদ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

সকল বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের পক্ষ থেকে (সারা বাংলাদেশে) বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রদত্ত মুক্তিযোদ্ধা কোটা ফেরতসহ মুক্তিযোদ্ধা পরিবারের ৭ দফা দাবী বাস্তবায়নের জন্য দীর্ঘদিন ধরে সংগ্রাম করে আসছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার অন্যতম প্রতিবাদকারী যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মরহুম লোকমান হোসেন এর সন্তান মোঃ সোলায়মান মিয়া এ প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে এই কর্মসূচির ঘোষণা দেন। ঘোষণায় তিনি ৭ দফা না মানলে ৭ ডিসেম্বর থেকে রাজধানীর শাহবাগে কঠিন অবস্থানের ঘোষণা দেন।

কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল আয়োজিত এই স্বারক লিপি প্রদানে জেলা প্রশাসকের কাছ থেকে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস পাওয়া যায় বলে জানান নারায়ণগঞ্জ জেলা কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা সন্তান সানোয়ার হোসেন বিপ্লব।

কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ঘোষণার সাথে একমত পোষণ করে তিনি জানান, ‘দাবি আদায় না হলে সারাদেশ থেকে আমরা লক্ষাধিক মুক্তিযোদ্ধার সন্তান আগামি ৭ ডিসেম্বর থেকে শাহবাগে সেই সমাবেশে অংশগ্রহণ করবো।

এ সময় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সিনিয়র যুগ্ম মহাসচিব মোঃ আবু সুফিয়ান ভুইয়া ফারুক, কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য কাজী আলাউদ্দিন, মোঃ ফিরিদ আহম্মেদ, নারায়ণগঞ্জ জেলা কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা সন্তান সানোয়ার হোসেন বিপ্লব প্রমুখ উপস্থিত ছিলেন।