পুরোদস্তর রাজপথে ফিরলেন সাবেক তিন ছাত্রদল নেতা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত ১৩ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। কমিটিতে ছাত্রদলের সাবেক তিন নেতাকে যুগ্ম আহ্বায়ক পদে রাখা হয়েছে। যারা এক সময় নারায়ণগঞ্জের ছাত্র রাজনীতিতে রাজপথ কাঁপিয়েছেন সেই ছাত্রদলের তিন নেতা এবার বিএনপির সক্রিয় রাজনীতিতে পুরোদস্তরে রাজপথে ফিরেছেন।

অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে আহ্বায়ক ও অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুকে সদস্য সচিব করে ৪১ সদস্য বিশিষ্ট কমিটিতে যুগ্ম আহ্বায়ক পদে অধিষ্ট ছাত্রদলের সাবেক নেতা আনোয়ার হোসেন আনু, শাহ ফতেহ মোহাম্মদ রেজা রিপন ও এমএইচ মামুন। এদের মধ্যে এমএইচ মামুন নারায়ণগঞ্জ শহর ছাত্রদলের সভাপতি ছিলেন দীর্ঘদিন। মাঝখানে প্রবাসে জীবন কাটালেও সেখানেও তিনি বিএনপির পক্ষে কাজ করেছেন।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ছিলেন শাহ ফতেহ মোহম্মদ রেজা রিপন। বিএনপির সরকার আমলে দাপটশালী ছাত্র নেতা ছিলেন রেজা রিপন। শারীরিক অসুস্থ্যতার কারনে দীর্ঘদিন নীরব থাকলেও তিনি স্বশরীরে রাজপথে ফিরেছেন রেজা রিপন। ২৪ সেপ্টেম্বর মহানগর বিএনপির প্রথম কার্যকরী সভায় উপস্থিত ছিলেন রেজা রিপন। একইদিন রেজা রিপন মিছিল নিয়ে জেলা বিএনপির সমাবেশে যোগদানও করেছেন।

একই সঙ্গে আনোয়ার হোসেন আনু মহানগর বিএনপির বিগত কমিটিতেও গুরুত্বপূর্ণ পদে ছিলেন। ওই কমিটি হওয়ার পর তিনি দলীয় কর্মসূচিগুলোতে সক্রিয় ছিলেন। এক সময় তিনি জেলা ছাত্রদলের গুরুত্বপূর্ণ পদে ছিলেন। মহানগর ছাত্রদলেরও গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছিলেন। রাজপথ কাঁপানো ছাত্র নেতাদের মধ্যে তিনি ছিলেন অন্যতম। বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে মহানগর বিএনপির আগের কমিটিতে পদ পাওয়ার পর পুরোদমে রাজনীতিতে সক্রিয় হয়ে ওঠেন আনু। যার ফলশ্রুতিতে মহানগর বিএনপির বর্তমান কমিটিতে তিনি যুগ্ম আহ্বায়ক পদে দায়িত্ব পেয়েছেন।