শুধুমাত্র যুগের চিন্তার কন্ঠ কেন রোধ করা হলো? প্রশ্ন রাখলেন তরিকুল সুজন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের জনপ্রিয় স্থানীয় দৈনিক যুগের চিন্তা পত্রিকার ডিক্লারেশন বাতিলের প্রতিবাদে বক্তব্য রাখতে গিয়ে গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল ইসলাম বলেছেন, শুধুমাত্র যুগের চিন্তা কন্ঠস্বরকে কেন রোধ করা হয়েছে? যুগের চিন্তা যে কারণে বন্ধ করা হলো সে কারণ দেখলে জেলার সবগুলো পত্রিকা বন্ধ করে দেয়ার কথা ছিল। কিন্তু সেটি হয়নি! আসলে যুগের চিন্তা সত্য প্রকাশ করে এতেই তারা ভীত হয়ে পড়েছে।’

দৈনিক যুগের চিন্তা পত্রিকার ডিক্লারেশন (প্রামাণিকরণ) বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে ১২ এপ্রিল শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখা আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

তরিকুল সুজন আরো বলেন, যুগের চিন্তার উপর আক্রমন দেখে অন্য গণমাধ্যমের খুশি হওয়ার কোন কারণ নেই। নারায়ণগঞ্জে যে সমস্ত পত্রপত্রিকা বা অনলাইন পত্রিকা আছে এক সময় সবগুলোর উপর ক্রমশ আক্রমন কিংবা যুগের চিন্তার মত ডিক্লারেশন বাতিল হয়ে যেতে পারে। তাই সব গণমাধ্যমকে সংগঠিত হতে হবে।
প্রতিবাদ সভায় তিনি অনতিবিলম্বে যুগের চিন্তাকে পুণরায় প্রকাশ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবি জানান।

মশিউর রহমান রিচার্ডের সঞ্চালনায় মানববন্ধনে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উপদেষ্টা ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক রফিউর রাব্বি, নাগরিক কমিটি নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক আব্দুর রহমান, ন্যাপের সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, খেলাঘর আসর নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি রথীন চক্রবর্তী ও দৈনিক যুগের চিন্তা পত্রিকার বার্তা প্রধান আনোয়ার হাসান বক্তব্য রাখেন।