ফতুল্লায় শত্রুতার জেরে পুকুরে বিষ ঢেলে কয়েক লাখ টাকার মাছ নিধন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় শত্রুতা করে ফারুক হোসেনের একটি মাছের খামারে বিষ দিয়ে কয়েক লাখ টাকার মাছ মেরে ফেলেছে অজ্ঞাতনামা দূর্বৃত্তরা। ফারুকের সাথে শত্রুতায় তার মাছের খামারে আঘাত করে। এ ঘটনাটি ঘটেছে ফতুল্লার দক্ষিণ শিহারচর বাইতুল ফালাহ জামে মসজিদ সংলগ্ন এলাকায়।

ব্যবসায়ী ফারুক হোসেনের দাবি তার সাথে শত্রুতার জেরে তার পুকুরে বিষ ঢেলে প্রায় ৫/৬ লাখ টাকার মাছ মেরে ফেলা হলো।

জানা গেছে, ফতুল্লার দক্ষিণ শিহারচর বাইতুল ফালাহ জামে মসজিদ সংলগ্ন এলাকায় তমু মাদবরের পুকুর ভাড়া নিয়ে মাছ চাষ শুরু করে ব্যবসায়ী ওমর ফারুক। সে ব্যবসার উদ্দেশ্যে বিভিন্ন ধরনের মাছের পোনা ছাড়ে ভাড়াকৃত পুকুরে। মাছ যখন বিক্রির উপযোগী হতে থাকে কিছু লোকের কু-নজরে পড়ে পুকুরের মাছ গুলো। শনিবার সকালে ফারুক খামারে এসে দেখে মাছ ভেসে উঠেছে। পর্যায়ক্রমে প্রতিদিন ৩/৪ শত কেজি মাছ মরে ভেসে উঠছে।২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার মাছ মরার সংখ্যা বেশি হওয়ায় চিন্তিত হয়ে পরে ফারুক হোসেন। পরে তিনি বুঝতে পারেন তার শত্রুতা করে কেউ পুকুরে বিষ ঢেলে মাছ মেরে ফেলেছে।

ব্যবসায়ী ফারুক হোসেন বলেন, বাৎসরিক পুকুর ভাড়া নিয়ে রুই, কাতলা, তেলাপোয়া, পাঙ্গাস সহ বিভিন্ন জাতের প্রায় ৮/১০ লাখ টাকার পোনা ছাড়া হয়। মাছ যখন বিক্রির উপযোগী হতে থাকে তখন বুকে অনেক আসার জন্ম নেয়। কিন্তু আমার পুকুরে কে বা কাহারা বিষ ঢেলে ৬/৭ লাখ টাকার মাছ ভেসে উঠেছে। প্রতিদিন পুকুর থেকে মাছ ভেসে উঠছে। যারা আমার সর্বনাশ করেছে তারা নিশ্চয় আমাকে ক্ষতি করতে না পেরে আমার পুকুরে বিষ ঢেলে মাছ গুলো মেরে ফেলেছে। আমি যদি দোষ করে থাকি তাহলে আমার ক্ষতি জরতো। তারা কেন বিষ দিয়ে মাছ মেরে ফেললো। যারা এমন অপরাধ করলো তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আইনের দ্বারস্থ হবো।