ইকবাল ও মাসুমের পেছনে ভোটের লড়াইয়ে জাতীয় পার্টি-আওয়ামীলীগ!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

অঘোষিত অনানুষ্ঠানিকভাবে ভোটের লড়াইয়ে নেমেছে সোনারগাঁও উপজেলা জাতীয় পার্টি ও উপজেলা আওয়ামীলীগ। নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে ভোটের লড়াইয়ে নেমেছেন জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবাল ও সোনারগাঁও ‍উপজেলা আওয়ামীলীগের সাবেক সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম।

এর মধ্যে স্থানীয় সংসদ সদস্য, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকার ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত আবু নাঈম ইকবাল। তিনি গত নির্বাচনে সদস্য পদে সমান ভোট পেলেও লটারির মাধ্যমে ফারুক হোসেন ভুঁইয়ার কাছে পরাজিতে হোন। তিনি একই সঙ্গে সোনারগাঁও উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক পদেও রয়েছেন। তার প্রতীক সংগ্রহের দিন বেশকজন জনপ্রতিনিধিদের দেখা গেলো।

তার একমাত্র প্রতিদ্বন্ধি মোস্তাফিজুর রহমান মাসুম হলেন আওয়ামীলীগের সাবেক সংসদ সদস্য ও সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কায়সার হাসনাতের ঘনিষ্ঠজন। একই সঙ্গে মাসুম সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালামের আপন ভাই।

জানাগেছে, সোনারগাঁও উপজেলা নিয়ে গঠিত ৩নং ওয়ার্ড থেকে ৪ জন প্রার্থী মনোনয়ন জমা দিলেও প্রত্যাহারের শেষ দিনে ফারুক ওমর ও এনামুল হক বিদ্যুৎ তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। সোনারগাঁ উপজেলার দশটি ইউনিয়ন এবং একটি পৌরসভা রয়েছে। তবে পৌরসভায় প্রশাসক নিয়োগ থাকায় এবার ১০টি ইউনিয়নের জনপ্রতিনিধিদের নিয়ে ভোট গ্রহণ হবে। মোট ১৩৩ ভোটের লড়াই হবে এখানে।

স্থানীয় গণমাধ্যমকে মোস্তাফিজুর রহমান মাসুম বলেন, জেলা পরিষদের সদস্য হয়ে সোনারগাঁয়ের বিভিন্ন মসজিদ মাদরাসাসহ যেখানে যে যা বলেছে সেখানে জেলা পরিষদের অর্থায়নে ও নিজের অর্থ দিয়ে উন্নয়ন করেছি। জনপ্রতিনিধিরা আমাকে ভোট দিয়ে জয়ী করবে বলে আমি বিশ্বাস করি।

স্থানীয় গণমাধ্যমকে আবু নাঈম ইকবাল বলেন, গত জেলা পরিষদ নির্বাচনে আমি প্রতিদ্ধন্ধিতা করেছিলাম। সে নির্বাচনে প্রতিদ্ধন্ধি প্রার্থীর সাথে ভোটে ড্র করি। অবশেষে ভাগ্যের কাছে আমি হার মেনেছি। এবারও আমি প্রার্থী হয়েছি, আল্লাহ চাহে তো জনপ্রতিনিধিরা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

তিনি আরো জানান তিনি জনপ্রতিনিধি না হলেও শিক্ষা ও ক্রীড়াঙ্গনে অনেক উন্নয়ন করেছেন। তিনি নির্বাচিত হলে মসজিদ মাদ্রাসা ও অবকাঠামো উন্নয়নে কাজ করে যাবেন।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচন-২০২২ আগামী ১৭ অক্টোবর সোমবার অনুষ্ঠিত হবে।মনোনয়নপত্র দাখিলের শেষ তরিখ আগামী সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৮ সেপ্টেম্বর। আপীলের শেষ তারিখ ২১ সেপ্টেম্বর। প্রত্যাহারের শেষ তারিখ ২৫ সেপ্টেম্বর। প্রতিক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর এবং ভোট গ্রহণ ১৭ অক্টোবর।