ফতুল্লায় ফুটপাত দখলবাজি ও চাঁদাবাজি বন্ধে ওসি দিপুর হুশিয়ারী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লায় ফুটপাত দখলমুক্ত রাখতে কঠোর হুশিয়ারী দিয়েছেন ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রিজাউল হক দিপু। রাস্তা দখল করে জনসাধারণের চলাচল বিঘ্ন সৃষ্টি করে ফুটপাত দখল করে দোকানপাট বসিয়ে ব্যবসা না করার জন্য প্রাথমিক ভাবে সবাইকে সতর্ক করে দিয়েছেন তিনি।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে ফতুল্লা থানা এলাকায় অভিযানে বের হয়ে ফুটপাত দখলমুক্ত রাখতে ওসি রিজাউল হক দিপু হুশিয়ারী করে দেন।

এদিকে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের পাশে রাস্তা দখল করে ফুটপাতে দোকান বসিয়ে জনসাধারণের চলাচল বিঘ্ন সৃষ্টি করে আসছে। ফুটপাত দখল করে দোকান পাট বসানোর ফলে একদিকে জনসাধারণের চলাচল যেমন বিঘ্ন সৃষ্টি তেমনি যানজট সৃষ্টি হয়। ফুটপাত দখল দোকান পাট বসিয়ে ব্যবসা করে। আর সেই ব্যবসায়ীদের কাছ থেকে স্থানীয় অসাধু ব্যক্তিরা ঐ দোকানদার থেকে প্রতিদিন চাঁদা আদায় করে থাকে। বিশেষ করে ফতুল্লার বাজার এলাকা সহ তার আশ পাশ, পঞ্চবটি, বিসিক, ভোলাইল, পাগলা বাজার এলাকায় ফুটপাত দখল করে রেখেছে। তাদেরকে কিছু বলতে পারে না তার কারণ স্থানীয় অসাধু ব্যক্তিরা নিয়মিত মাসোহারা নেয়।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ফতুল্লা বাজার, থানার সামনে ফুটপাত দখল করে দোকানপাট বসিয়েছে। এদের কাছ থেকে সরকারি দলের অসাধু ব্যক্তিরা তাদের কাছ থেকে নিয়মিত মাসোহারা আদায় করে। তারা অনেক দোকানদার থেকে মোটা অংকের অগ্রিম টাকা নেয়। পঞ্চবটি মোড় এবং এসএস প্লাজার সামনে ফুটপাত দখল করে দোকানপাট বসিয়ে অসাধু লোকজন নিয়মিত চাঁদা আদায় করে। প্রতি মাসে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। বিসিক শিল্প এলাকায় রাস্তা দখল করে দোকান পাট বসিয়ে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করছে। এসব দোকান পাট বসিয়ে প্রতিদিন একটি চক্র চাঁদা আদায় করছে। ভোলাইল এলাকায় রাস্তা দখল করে দোকান পাট বসিয়ে একটি চক্র চাঁদা আদায় করছে। আর পাগলা বাজার এলাকায় ফুটপাত দখল করে হাট বসিয়ে রেখেছে। রাস্তা দখল করে দোকান পাট বসিয়ে স্থানীয় একটি চক্র নিয়মিত চাঁদা আদায় করছে।

ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রিজাউল হক দিপু জানান, ফুটপাত দখল দোকান পাট বসিয়ে যানচলাচল বিঘ্ন সৃষ্টি সহ জনসাধারণের চলাচলে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে এমন অভিযোগ এলাকাবাসীর। ফুটপাত দখলমুক্ত রাখতে খুব শিগগিরই অভিযান চালানো হবে। ফতুল্লা মডেল থানার আশে পাশে ফুটপাত দখল দোকান পাট বসিয়ে যানজট করছে এবং মানুষের চলাচলের সমস্যা হওয়ায় ফুটপাত দখলমুক্ত রাখতে তাদেরকে হুশিয়ারী দিয়ে প্রাথমিক ভাবে সতর্ক করা হয়েছে।

তিনি আরো বলেন, ফুটপাত দখলমুক্ত রাখার কাজ পুলিশের না। তার পরও জনগনের চিন্তা করে পুলিশ অনেক সময় নিজ উদ্যোগে কিছু কাজ করে থাকে। তাই ফতুল্লার ফুটপাত দখলমুক্ত রাখতে আমরা অচিরেই অভিযান চালাবো। জনগনের শান্তির জন্য নারায়ণগঞ্জ জেলা পুলিশ সব সময় কাজ করবে।