ফতুল্লা কাশিপুরে মহিলা লীগের সম্মেলন: শাহনাজ সভাপতি ও তাসলিমা সেক্রেটারি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশিপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সভাপতি পদে শাহনাজ আক্তার ও সাধারণ সম্পাদক পদে তাসলিমা আক্তার নির্বাচিত হয়েছে। ১৭ সেপ্টেম্বর শনিবার দুপুরে ফতুল্লার কাশিপুর গোয়ালবন্দ এলাকাস্থ এম সাইফউল্লাহ বাদলের বাড়ি সংলগ্ন মাঠে সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে কাশিপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি ফরিদা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল। এতে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত আলী।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সহসভাপতি আশরাফুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদ আহম্মেদ লিটন, সাংগঠনিক সম্পাদক এমএ মান্নান, ফতুল্লা থানা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা মনির, ফতুল্লা থানা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক বিউটি আক্তার, সহ-প্রচার সম্পাদক রেহান শরীফ বিন্দু, কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী, সাধারণ সম্পাদক এমএ সাত্তার প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন ফতুল্লা থানা ছাত্র লীগের সহসভাপতি শরিয়ত উল্লাহ বাবু, কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি বিশ্বাস লুৎফর রহমান, মোঃ সেলিম আহমেদ, কাশিপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেশমা আক্তার, বক্তাবলী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবুল মিয়া, কাশিপুর ইউনিয়ন পরিষদের সদস্য এমদাদুল হক খোকা, মেজবাউর রহমান পলাশ সহ আরো অন্যান্য নেতৃবৃন্দ।

সম্মেলনে প্রধান অতিথি এম সাইফউল্লাহ বাদল বলেন, বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে আমরা আওয়ামী লীগের রাজনীতি করি। আর বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। আর আওয়ামী লীগের নারীদের সুসংগঠিত করতে হলে পর্যায়ক্রমে মহিলা আওয়ামী লীগের কমিটি গুলো করতে হবে। কাশিপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগকে শক্তিশালী করতে নতুন নেতৃত্বের দরকার। তাই সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হচ্ছে। আর পর্যায়ক্রমে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্র লীগ সহ সকল কমিটি গঠন করা হবে।

তিনি আরো বলেন, কাশিপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের যারা সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পাবেন তারা যেন অল্প সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে নারীদের সুসংগঠিত করতে হবে। প্রতি মাসে মিটিং করে সুসংগঠিত করার জন্য কাজ করতে হবে। সামনে সংসদ নির্বাচন, এই নির্বাচনে মহিলাদের ভূমিকা রাখতে হবে।