সোনারগাঁয়ের এমপি খোকাকে নিয়ে আইভীর বিরুপ মন্তব্যের কঠোর জবাব

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত ৩ সেপ্টেম্বর সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ও নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁও) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকাকে সম্পর্কে জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও নারায়ণগঞ্জ সিটিকর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী বলেছিলেন, সোনারগাঁয়ে যার নাম নিশানা নাই এমন একজন লোককে মহাজোট থেকে বারবার কেনো ছাড় দেয়া হবে? মেয়র আইভীর দেয়া ওই বক্তব্যে ফুঁসে ওঠেছে সোনারগাঁও উপজেলা যুব সংহতির নেতারা।

সিটি করপোরেশনের মেয়র আইভীর বক্তব্যের কঠোর সমালোচনা করে সোনারগাঁও উপজেলা জাতীয় যুব সংহতির আহ্বায়ক কাজী নাজমুল ইসলাম লিটু যুব সংহতির এক মতবিনিময় সভায় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, আমরা জানেন যদি আপনার বাড়িতে যদি মেহমান আসে যার যার স্বার্থ অনুযায়ী আপ্যায়ন করার চেষ্টা করি, সেই মেহমান আসে যদি আপনার ভাই হোক, চাচা হোক, যদি কটুক্তি করে কথা বলে, আপনি অপমান হোন না? এই রকম মেহমানকে এলাকায় খারাপ ধারণা হয়না? আমরা গত সপ্তাহ দেখলাম আওয়ামীলীগের সম্মেলন হয়েছে। সেই সম্মেলনে সোনারগাঁয়ে বিভিন্ন নেতৃবৃন্দ আমাদের সোনারগাঁয়ে মেহমান হয়ে আসছেন। কমিটি হওয়ার পর আমরা জাতীয় পার্টির নেতৃবৃন্দ ও অঙ্গসংগঠন অভিনন্দন জানিয়েছেন এটা রাজনৈতিক শিষ্টাচার। কিন্তু আমি দুঃখ পেয়েছি বিভিন্ন মিডিয়ার মাধ্যমে জানলাম একজন নেত্রী যিনি নারায়ণগঞ্জ সিটির প্রতিনিধিত্ব করেন, যিনি নারায়ণগঞ্জ শহরের একজন জনপ্রতিনিধি, তিনি কিছু কথা বলেছেন সেই প্রসঙ্গগুলো যদি সামনে এনে সেই ব্যাক্তির কাছে আমার মিডিয়ার ভাইদের মাধ্যমে বলতে চাই যে, আপনারা জানেন কৈ থেকে এসে খোকা এমপি হয় নাই। আপনি হয়তো নিউজিল্যান্ড থেকে এসে মেয়র হয়ে গেছেন এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র জনপ্রতিনিধি হোন, কোন দলের সাথে আতাত করে হোন, আমরা জানি। আমরা এসব বলতে চাই না! আপনাকে উদ্দেশ্যে করে আরেকটা কথা বলতে চাই, জননেতা লিয়াকত হোসেন খোকা কৈ থেকে এসে এমপি হয়ে যায় নাই। তৃনমূল থেকে রাজনীতি করতে করতে এমপি হয়েছেন।

তিনি আরো বলেন, এখন আরেকটা কথা বলতে চাই সেই করোনাকালীন সময় সেই নেত্রীকে জামতলা থেকে এক লোক ফোন করছে খাবার ব্যবস্থা করতে, তখন তিনি বলছেন ঘরে বসে থাকতে, এত খাই খাই করেন কেন? কিন্তু আমাদের নেতা তার ত্রাণের হাত বাড়িয়ে দিয়েছেন।মৃত্যুকে সামনে কাজ করেছেন।

‘আপনি আপনার প্রিয় কয়েকজন কন্টাক্টার দিয়ে টেন্টার করান, সিটি করপোরেশন ওপেন টেন্ডার হয় না। জননেতা লিয়াকত হোসেন খোকা সোনারগাঁয়ে ওপেন টেন্ডার করান। আবার যদি সোনারগাঁ আসেন মাননীয় মেয়র মেহমানের মত আসবেন আমরা মেহমাদারী করব। আপনি জননেতা লিয়াকত হোসেন খোকাকে কটুক্তি করে কথা বলে সোনারগাঁ জনগণের মনে আঘাত দিয়েছেন। সোনারগাঁ জনগণের নয়নের মনি লিয়াকত হোসেন খোকা। আমার জানতাম কালো ভালো কিন্ত আপনার গায়ের রং বক্তব্য মিলে গেছে। আপনাকে আমরা ভালো বলতে পারিনা।

জানাগেছে, জাতীয় যুব সংহতি সোনারগাঁ উপজেলা শাখার উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১০ সেপ্টেম্বর শনিবার শম্ভুপুরা পুরাতন ইউনিয়ন পরিষদের কার্যালয়ে মাঠে ওই মতবিনিময় সভায় সভাপতিত্বে করেন সোনারগাঁ জাতীয় যুব সংহতির যুগ্ম আহবায়ক ও শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের সদস্য এজাজা আহমেদ মেম্বার। সভায় প্রধান বক্তার বক্তব্যে এসব কথা বলেন কাজী লিটু।

সদস্য সচিব সিকন্দার আলী মাস্টার ও সদস্য জাতীয় যুব সংহতির আবু সুফিয়ানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলে শম্ভুপুরা ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি হাজী মনির হোসেন তোতা। প্রধান বক্তা ছিলেন- সোনারগাঁ উপজেলা জাতীয় যুব সংহতির আহবায়ক কাজী নাজমুল ইসলাম লিটু।

বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টি শম্ভুপুরা ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান কবির। সম্মানিত বিশেষ অতিথি ছিলেন – শম্ভুপুরা ইউনিয়ন জাতীয় পার্টির সিনিয়র সহসভাপতি হাজী সাবেদ আলী মেম্বার,সাংগঠনিক সম্পাদক সাজেদ আলী মেম্বার।

উপস্থিত ছিলেন-হাজী মনির হোসেন তোতা মেম্বার, ইকবাল মেম্বার, দীল মোহাম্মদ মেম্বার, জাতীয় যুবসংহতির প্রচার সম্পাদক জাহঙ্গীর সহ প্রমুখ।