সভাপতি ও সেক্রেটারির নেতৃত্বে আরো শক্তিশালী হবে সোনারগাঁও উপজেলা আ’লীগ: ইঞ্জিনিয়ার মাসুম

ডেস্ক রিপোর্ট, সান নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সদ্য নির্বাচিত সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল নিউজ সোনারগাঁওকে বলেছেন, সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুইয়া ছাত্র জীবন থেকে রাজনীতি করে এখানে এসেছেন। তিনি একজন প্রবীণ নেতা।

আওয়ামীলীগের সাবেক সংসদ সদস্য ও সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কায়সার হাসনাত সম্পর্কে তিনি বলেন, কায়সার হাসনাত সোনারগাঁয়ের রাজনৈতিক পরিবারের সন্তান। তার পিতা মরহুম আবুল হাসনাত উপজেলা আওয়ামীলীগের কান্ডারী ছিলেন। তিনিও সাবেক এমপি। সেই হিসেবে তারা দুইজন বর্তমানে উপজেলা আওয়ামীলীগের অভিভাবক। এই দুই অভিভাবকের হাত ধরেই আগামীতে পরিচালিত হবে উপজেলা আওয়ামীলীগ।

মাসুম আরো বলেন, আমাদের সোনারগাঁ আওয়ামী লীগের এই কমিটি দেওয়ার পেছনে একটি মহৎ উদ্দেশ্য আছে। আমাদের সোনারগাঁ জুড়ে বিশাল একটি শিল্পাঞ্চল গড়ে উঠেছে। এখানে হাজার হাজার শ্রমিক কাজ করে তাদের জীবিকা নির্বাহের পাশাপাশি দেশের অর্থনৈতিক চাকাকে সচল রাখছে। তাই এখানে বিরোধীদল যাতে কোনো প্রকার নাশকতা না করতে পারে, সেজন্যই আমাদের দায়িত্ব দেওয়া হয়েছে। আমাদের মনে হয়না যে, সোনারগাঁয়ে বিএনপি মাথা তুলে দাঁড়াতে পারবে। অন্তত কোনো নাশকতাকে আমরা এখানে প্রশয় দেবোনা।

গত ৭ সেপ্টেম্বর বুধবার সকালে সোনারগাঁয়ের স্থানীয় অনলাইন পোর্টাল নিউজ সোনারগাঁকে সাথে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব বলেন।

কেন্দ্রীয় নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে মাসুম বলেন, তারা সঠিক সময়ে আমাদের সম্মেলন করতে বলেছেন। কারণ সামনে আন্দোলন সংগ্রাম আছে। কায়সার ভাই খুব জনপ্রিয় একজন লোক। শাসমুল ইসলাম ভূঁইয়া সাহেব একজন প্রবীণ অভিজ্ঞ রাজনীতিবিদ। আমি তাদের সহকারী এবং সহ-সভাপতি হিসেবে সামনে সোনারগাঁ আওয়ামীলীগের কার্যক্রমগুলো বেগবান করতে চেষ্টা করবো। সেই সাথে আমাদের অভ্যন্তরে যাতে কোনো প্রকার কোন্দল না হয় সেটাও খেয়াল রাখার চেষ্টা করবো। বর্তমানে সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগ পূর্বের চেয়ে শক্তিশালী এবং ঐক্যবদ্ধ। আশা করি তাদের নেতৃত্বে আরো শক্তিশালী হবে সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগ।

গত ৩ সেপ্টেম্বর আহবায়ক কমিটি ভেঙ্গে আগামী তিন বছরের জন্য সম্মেলনের মাধ্যমে আংশিক কমিটি গঠন করে কেন্দ্রীয় আওয়ামী লীগ। সেখানে সভাপতি করা হয় এড. শামসুল ইসলামকে, সহ-সভাপতি করা হয় ইঞ্জিনিয়ার মাসুমকে ও সাধারণ সম্পাদক নির্বাচিত হোন সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সার।