বঙ্গবন্ধু ডাক না দিলে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ হতোনা: আব্দুর রহমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেছেন “মোশতাককে বঙ্গবন্ধুর হত্যাকারী হিসেবে সামনে দাঁড় করালেও জিয়া ছিলেন বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারী।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ডাক না দিলে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ হতোনা। আর ১৯৪৮ সালের ৪ঠা জানুয়ারী বাংলাদেশ ছাত্রলীগের জন্ম না হলে বায়ান্ন সালের ভাষা আন্দোলনসহ পরবর্তী সকল আন্দোলনগুলো সংঘটিত হতোনা।

এ সময় তিনি ৬৯ এর গণ অভ্যুত্থান, বায়ান্নর ভাষা আন্দোলন, ৯০ এর গনঅভ্যুত্থানসহ পরবর্তী আন্দোলনগুলোর কথা উল্লেখ করেন।

তিনি মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকেলে আড়াইহাজার শহীদ মঞ্জুর ষ্টেডিয়ামে বাংলাদেশ ছাত্রলীগ আড়াইহাজার উপজেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির ভাষন দান কালে এসব কথা বলেন। এ সময় তিনি অনুষ্ঠানে জনসমাগম ও দেখে ও স্থানীয় নেতাকর্মীদের উৎসাহ উদ্দীপনা দেখে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের এমপি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবুর ভূয়ষী প্রশংসা করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আড়াইহাজার উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রাজিবুল ইসলাম জুয়েল। উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য, কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য এডভোকেট আনিসুর রহমান দীপু, জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও আড়াইহাজার পৌরসভার মেয়র আলহাজ সুন্দর আলী, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূঁইয়া প্রমুখ।