সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের ত্যাগীদের ভরসাস্থল!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

রাজপথের তিন নেতার নেতৃত্বে ঘোষিত হলো নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আংশিক কমিটি। এই কমিটির তিন নেতা চ্যালেঞ্জ নিয়েছেন আগামী এক মাসের মধ্যে সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। তৃণমূল থেকে ওঠে আসা এই তিন নেতার নেতৃত্বে রাজনীতিতে পরিশ্রমী ও বিএনপি জামাত জোট সরকার আমলে হামলা মামলা নির্যাতনের শিকার নেতাকর্মীরা আশা দেখছেন যথাযথ মুল্যায়ন পাওয়ার। কোনো কাউয়া হাইব্রিড সুবিধাবাদীর হাতে উপজেলা আওয়ামীলীগের নেতৃত্ব না ওঠায় এই তিন নেতাই এখন ত্যাগী নেতাদের ভরসাস্থল। গত ৩ সেপ্টেম্বর উপজেলা আওয়ামীলীগের সম্মেলনের মাঝেই কাউয়া হাইব্রিড দলছুট ও বহিরাগতদের প্রতিহতের আভাস পাওয়া গেলো।

এদিকে ৫ সেপ্টেম্বর সোমবার বিকেলে সোনারগাঁ উপজেলা পরিষদ সভাকক্ষে সোনারগাঁয়ের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় আওয়ামীলীগের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ জানান তারা একমাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের চ্যালেঞ্জ নিয়েছেন। তারা জানান, অতি দ্রুত সময়ের মধ্যে সকল কমিটি গঠন করে নারায়ণগঞ্জের মধ্যে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগকে একটি শক্তিশালী কমিটি গঠন করা হবে।

এসময় তারা অভিযোগ তুলেছেন, সোনারগাঁ আওয়ামীলীগকে কেন্দ্রীয় আওয়ামীলীগের কাছে বারবার কুচক্রী মহল আওয়ামীলীগে কোন্দল রয়েছে বলে বিভিন্নভাবে ভুল বুঝিয়ে উপস্থাপন করেছেন। সোনারগাঁ আওয়ামীলীগে কোন কোন্দল নেই। তবে রয়েছে রাজনৈতিক প্রতিযোগিতা।

সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন- নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও সোনারগাঁ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল কায়সার, সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, আওয়ামীলীগ নেতা আশরাফুজ্জামান, সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সাবেক সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাসেল মাহমুদ প্রমুখ।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটিতে দলের জন্য যাদের ত্যাগ রয়েছে তাদেরকে অর্ন্তভুক্ত করা হবে। যারা আন্দোলন সংগ্রাম করতে গিয়ে হামলা ও মামলার শিকার হয়েছেন তারাও এ কমিটিতে আসবেন। এ কমিটি স্বচ্ছ ও জবাবদিহিতার মধ্যে থাকবে। কমিটি করতে গিয়ে কোন বানিজ্য বরদাজ করা হবে না। কেউ যদি কমিটিতে অর্ন্তভুক্ত করার নামে বানিজ্য করেন প্রমাণ পেলে তাকে এ দল থেকে বহিস্কার করা হবে।