রূপগঞ্জে কিশোর গ্যাং ‘ডেঞ্জার গ্রুপ’ এর ৫ কিশোর গ্রেপ্তার, বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা রূপগঞ্জ উপজেলায় র্যাব-১১ অভিযান চালিয়ে দুর্ধর্ষ সন্ত্রাসী গ্রুপ ‘ডেঞ্জার গ্রুপ’ এর ৫ কিশোরকে গ্রেপ্তার করেছে। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করে র‍্যাব। ১৯ আগস্ট শুক্রবার বিকেলে এই তথ্য জানান, র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার, সহকারী পরিচালক এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল গত ১৮ আগষ্ট দিবাগত রাতে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন গোলাকান্দাইল এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে জনমনে ত্রাস ও ভয়ভীতি সৃষ্টিকারী দুর্ধর্ষ কিশোর গ্যাং “ডেঞ্জার গ্রুপ” এর ৫ জন সদস্য মোঃ সাজ্জাত, সাদেক, মোঃ রবিউল, মোঃ আমিনুল ইসলাম ও আরমানকে অস্ত্রসহ হাতে নাতে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের প্রত্যেকের বয়স ১৯ হতে ২০ বছর। গ্রেপ্তারের পর তাদের তল্লাশি করে ১টি রিভলবার, ১ রাউন্ড গুলি, ১টি টেটা, ৪টি রামদা, ৩টি লোহার পাইপ উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা নিজেদেরকে কিশোর গ্যাং “ডেঞ্জার গ্রুপ” এর সদস্য বলে পরিচয় দিয়ে থাকে।

র‌্যাব আরো জানায়, তারা সবাই দুষ্কৃতিকারী ও কিশোর গ্যাং এর সক্রিয় সদস্য। গ্রেপ্তারকৃত আসামীরা পরস্পর যোগসাজসে তাদের প্রতিপক্ষ কিশোর গ্যাং এর সদস্যদের ঘায়েল করার জন্য শক্তির মহড়া ও দাপট প্রদর্শন করে ঘটনাস্থলে রিভলবার, টেটা, রামদা ও লোহার পাইপসহ একত্রিত হয়েছিল। তারা দীর্ঘদিন যাবৎ রাস্তা ঘাটে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও জনমনে অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিল। তারা ৫ থেকে ৭ জনের একটি গ্রুপ সংঘবদ্ধ হয়ে বিভিন্ন সময় রূপগঞ্জ ও এর আশপাশের এলাকায় দীর্ঘদিন ধরে ভয়ভীতি বা ত্রাস সৃষ্টি করে বিশৃঙ্খলা বা অরাজকতা সৃষ্টি করে আসছে। এরই প্রেক্ষিতে র‌্যাব ১১, সিপিএসসি এর গোয়েন্দা টীম এই ব্যাপারে যথাযথ গুরুত্বের সঙ্গে ছায়া তদন্ত শুরু করে এবং সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বর্ণিত কিশোর গ্যাং এর সদস্যদের সকল আলামত সহ হাতেনাতে গ্রেপ্তার করতে সক্ষম হয়।