আড়াইহাজারে প্রতিবন্ধি শিশু ধর্ষণ মামলার আসামি র‌্যাবের অভিযানে গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দীর্ঘ ১ বছর ধরে পলাতক বাক প্রতিবন্ধী শিশু ধর্ষণ মামলার আসামী তাজিমুলকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।১৮ আগস্ট বৃহস্পতিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার, সহকারী পরিচালক এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, গত ২ আগস্ট আনুমানিক সকাল ১১টায় টেকপাড়া এলাকায় একটি বাক প্রতিবন্ধী শিশু ধর্ষণের ঘটনা ঘটে। যেখানে তাজিমুল (৪৫) নামে এক ব্যক্তি দীর্ঘদিন যাবৎ ১৩ বছরের বাক প্রতিবন্ধি শিশু কে উত্যক্ত এবং কু-প্রস্তাব দিয়ে আসছিল। ভিকটিম কু-প্রস্তাবে রাজি না হওয়ায় বান্ধবীর বাড়ীতে যাওয়ার পথে আসামী টেকপাড়া সাকিনস্থ একটি পরিত্যাক্ত বসতঘরের ভিতরে ভয়ভীতি প্রদর্শন করে জোরপূর্বক ধর্ষণ করে। এক পর্যায়ে বাড়ির মালিক ঘটনাটি দেখে ফেলায় আসামী ঘটনাস্থল হতে কৌশলে পালিয়ে যায়।

পরবর্তীতে ভিকটিমের নানা গত ৫ আগস্ট উক্ত ঘটনার বিবৃতি দিয়ে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানায় একটি নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩ এর ধারা-৯ (১)/৩০ এ ধর্ষণ মামলা দায়ের করে যার মামলা নং-০৫ তারিখ ৫ আগস্ট ২০২১। আসামীর বিরুদ্ধে মামলা দায়ের হওয়ার পর থেকেই সে আইন শৃঙ্খলা বাহিনী হতে গ্রেপ্তার এড়াতে কৌশলে বিভিন্ন জায়গায় আত্মগোপন করে ছিল।

পরবর্তীতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ধর্ষণকারী কে আইনের আওতায় নিয়ে আসার জন্য ছায়া তদন্ত এবং গোয়েন্দা তৎপরতা শুরু করে। এরই ধারাবাহিকতায় ১৮ আগস্ট বিকাল আনুমানিক ৬টায় র‌্যাব-১১ এর একটি চৌকশ আভিযানিক দল নরসিংদী জেলার মাধবদী থানাধীন সোনার বাংলা মার্কেট এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে দীর্ঘ ১ বছর ধরে পলাতক বাক প্রতিবন্ধী শিশু ধর্ষণ মামলার পলাতক আসামী আড়াইহাজার উপজেলার টেকপাড়া গ্রামের জুমানের ছেলে তাজিমুলকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, দীর্ঘদিন যাবৎ সে ভিকটিমকে উত্যক্ত এবং কু-প্রস্তাব দিয়ে আসছিল। ভিকটিম তার কু-প্রস্তাবে রাজি না হওয়ায় সুযোগবুঝে টেকপাড়া সাকিনস্থ দেলোয়ারা বেগম এর পরিত্যাক্ত বসতঘরের ভিতরে ভয়ভীতি প্রদর্শন করে জোরপূর্বক ধর্ষণ করে। ধর্ষণের বিরুদ্ধে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে।