বৃহস্পতিবার নারায়ণগঞ্জে আসছে ভারতের প্রতিরক্ষা সচিব সঞ্জয় মিত্র

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আগামী ১১ এপ্রিল বৃহস্পতিবার নারায়ণগঞ্জে আসবেন ভারতের প্রতিরক্ষা সচিব সঞ্জয় মিত্র। তিনি মাতা কমল রাণী রায় স্মৃতি বিজড়িত নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শনে আসবেন।

জানাগেছে, বৃহস্পতিবার সকাল ১১টায় এই শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন স্থান পরিদর্শন করে স্কুলের গভর্নিং বডির কমিটি ও শিক্ষক শিক্ষিকাদের সঙ্গে মতবিনিময় সভা করবেন বলে জানান মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ অশোক কুমার সাহা।

তিনি জানান, ১৯৪৫-১৯৪৭ সালে এই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষিকার দায়িত্বে পালন করেছিলেন কমল রানী রায়। তারই সন্তান সঞ্চয় মিত্র। তিনি তারই মায়ের স্মৃতি বিজড়িত এই প্রতিষ্ঠানে আসার ইচ্ছা প্রকাশ করে। এর পরিপ্রেক্ষিতে তিনি বৃহস্পতিবার স্কুলে প্রায় ঘণ্টা খানেক সময় অতিবাহিত করবেন বলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে।

তিনি আরও জানান, সোমবার ও মঙ্গলবার সকালে জেলা প্রশাসক মো. রাব্বী মিয়া সহ সেনা ও প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা মর্গ্যান স্কুল পরিদর্শন করে গেছেন।

এ বিষয়ে স্কুলের গভর্নিং বডির সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন ‘সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম’কে জানান, এইচএসসি পরীক্ষা চলাকালীন সঞ্জয় মিত্র আসবেন। তার আগমনের বড় রকমের আয়োজনে ইচ্ছা ছিল কিন্তু জেলা প্রশাসনের সময় নির্দিষ্ট হওয়ায় সংক্ষিপ্ত সময় নির্ধারণ করা হয়েছে। তাই ইচ্ছা থাকা সত্ত্বেও আমরা বড় পরিসরে আয়োজন করতে পারছিনা।’