জেলা আওয়ামীলীগের সভা যেনো নারী নেত্রীর বহিষ্কার ঠেকানোর সভা!

ডেস্ক রিপোর্ট, সান নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদকসহ দলীয় সব পদ থেকে ফেরদৌসী আলম নীলাকে অব্যাহতি দেওয়ার বিরোধিতা করে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবি করেছেন মন্ত্রী ও নারায়ণগঞ্জ-১(রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় তিনি এ কথা বলেন। এ ছাড়াও সভায় আরো কজন আওয়ামীলীগ নেতা নীলাকে অব্যাহতির বিষয়ে জেলা আওয়ামীলীগের কঠোর সমালোচনা করেন। সভায় যেনো মুল বক্তব্য হয়ে ওঠে নারী নেত্রীর বহিষ্কার ঠেকানোর সভা। বিষয়টি বেশ গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।  জাতীয় গণমাধ্যমে নীলার নানা কর্মকান্ড প্রকাশিত হলে জেলা আওয়ামীলীগ নীলাকে অব্যাহতি দেয়।  ইতিমধ্যে নীলার অবৈধ স্থাপনাও উচ্ছেদ করেছে কর্তৃপক্ষ। এমন পরিস্থিতিতে যেখানে নীলার বহিষ্কারের দাবি ওঠার কথা, সেখানে অনেক নেতারা নীলার পক্ষে অবস্থান নিয়েছেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাইয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মো. শহীদ বাদলের সঞ্চালনায় এসময় আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, আড়াইহাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার প্রমুখ।

জেলার সভাপতি ও সাধারণ সম্পাদককে উদ্দেশ্য করে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এমপি বলেন, নীলার বহিস্কারাদেশ বিধি সম্মত্ত হয়নি। আপনারা শোকজ করে জবাব চাইতে পারতেন। পরে জবাবসহ কার্যনির্বাহী কমিটিতে উত্থাপন করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারতেন।

এসময় উপস্থিত অনেক সদস্য তার কথার সঙ্গে একত্মতা প্রকাশ করে হাত তোলেন। এদিকে সভার শুরুতে নীলার বহিস্কারাদেশ নিয়ে সভায় এ ধরনের উত্তপ্ত বক্তব্য শুরু হয়।

এর আগে, বৃহস্পতিবার (৪ আগস্ট) জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদলের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বহিষ্কারের তথ্য জানানো হয়।

সংগঠন বিরোধী কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত থাকার দায়ে নীলার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানায় জেলা আওয়ামী লীগ।