১৭ বছরের সাজাপ্রাপ্ত আসামি ২১ বছর যাবত পলাতক, র‌্যাবের হাতে গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ঠিকানা পরিবর্তন করে দীর্ঘ ২১ বছর ধরে পলাতক ১৭ বছরের কারাদন্ডে দন্ডিত অস্ত্রধারী সন্ত্রাসী মোঃ জামাল হোসেনকে র‌্যাব-১১ গ্রেপ্তার করেছে। ১১ আগস্ট বৃহস্পতিবার সকালে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার, সহকারী পরিচালক এএসপি রিজওয়ান সাঈদ জিকু এ তথ্য জানান।

তিনি জানান, ১০ আগস্ট বুধবার বিকেলে র‌্যাব-১১ এর একটি চৌকশ আভিযানিক দল মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানাধীন বালুয়াকান্দি রায়পুরা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে দীর্ঘ ২১ বছর ধরে পলাতক ১৭ বছরের কারাদন্ডে দন্ডিত অস্ত্রধারী সন্ত্রাসী জামাল হোসেনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

র‌্যাব জানায়, উল্লেখ্য যে গ্রেপ্তারকৃত আসামি একজন কুখ্যাত অস্ত্রধারী সন্ত্রাসী। উক্ত সন্ত্রাসীর বিরুদ্ধে ২০০১ সালে ফতুল্লা থানায় একটি মামলা দায়ের হয় যার মামলা নং-১৮(১২) ০১। আসামীর স্বীকারোক্তি মতে, পরবর্তীতে আইনশৃঙ্খলা বাহিনী হতে গ্রেপ্তার এড়াতে নারায়ণগঞ্জ থেকে পালিয়ে মুন্সিগঞ্জের গজারিয়ায় নতুন ঠিকানায় বসতি স্থাপন করে স্থায়ীভাবে বসবাস শুরু করে এবং বিগত দীর্ঘ ২১ বছর সে উক্ত মামলায় পলাতক ছিলো। উক্ত আসামীর বিরুদ্ধে পৃথকভাবে প্রমাণিত হওয়ায় ২০১৬ সালে আদালত তাকে মোট ১৭ বছর কারাদন্ড প্রদান করেন। এছাড়াও গ্রেপ্তারকৃত আসামীর বিরুদ্ধে সোনারগাঁও এবং গজারিয়া থানায় পৃথক দুইটি মাদক মামলা রয়েছে।