অটিজম জননী হাসিনা রহমান সিমুর কন্যা সাবিলার মৃত্যুবার্ষিকী পালিত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

হাসিনা অটিজম চাইল্ড কেয়ার, বন্দরের প্রতিষ্ঠাতা ও আনন্দধামের নির্বাহী চেয়ারম্যান অটিজম জননী হাসিনা রহমান সিমুর কন্যা মরহুমা সাবিলার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ২৬ জুলাই মঙ্গলবার দিনের কর্মসূচির মধ্যে ছিলো কোরানখানি, মিলাদ ও বিশেষ মোনাজাত।

সাবিলা ফাউন্ডেশনের উদ্যোগে আনন্দধামের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত এই প্রার্থনা অনুষ্ঠানে সকাল হতেই প্রতিবন্ধী শিশু-কিশোর ও অভিভাবকেরা হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের সাবিলা অডিটোরিয়ামে একত্রিত হতে থাকে। বাদ জোহর স্থানীয় ইমাম মিলাদ মাহফিল ও মরহুমার জন্যে বিশেষ মোনাজাত পরিচালনা করেন। উপস্থিত সবাইকে এ সময়ে তবারকের মাধ্যমে মধ্যাহ্ন ভোজে আপ্যায়িত করা হয় ও দরিদ্র মানুষদের মাঝে খাদ্য বিতরণ করা হয়।

সারাদিনব্যাপী এই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের পরিচালনা কমিটির সভাপতি আবদুল মান্নান মিয়া, পরিচালনা পরিষদের পরিচালকবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তাবৃন্দের মাঝে তাহমিনা আক্তার, সানজিদা আরা সুরমা, হোসনে আরা মিনু, সুমাইয়া রহমান, আল-আমিন, আনন্দধামের নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের মাঝে আবদুর রশিদ কন্ট্রাক্টর, হুমায়ুন কবির, মাওলানা মোঃ সোহরাব, মাওলানা মোঃ শাহজাহান, উপজেলা মসজিদের ইমাম মাওলানা মফিজুল ইসলাম, কারী মোঃ শিহাব প্রমুখ।

এখানে উল্লেখ্য যে, হাসিনা রহমান সিমুর কন্যা সাবিলা কিডনি সংক্রান্ত জটিলতায় মাত্র ১৭ বসর বয়সে গত ৮ই জুলাই ২০২০ সালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় ইন্তেকাল করেন। ওই দিনই মরহুমাকে বন্দরের ফরাজীকান্দা গোরস্তানে ইসলামিক রীতি অনুযায়ী দাফন করা হয়। সে জন্মগতভাবে অটিস্টিক শিশু ছিলো।