শম্ভূপুরা উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচনে ভোট গণনায় অনিয়মের অভিযোগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার শম্ভুপুরা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে রিটার্নিং অফিসারের বিরুদ্ধে ভোট গণনায় অনিয়মের অভিযোগ ওঠেছে। গত ১৭ জুলাই বিদ্যালয়টির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভোট গণণা শেষে জাহাঙ্গীর আলম, জাকির হোসেন, জামান মিয়া ও নূরে আলমকে নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং অফিসার।

নির্বাচনে ভোট গণনায় ও কারচুপির অভিযোগ তুলে ১৯ জুলাই সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন প্রতিদ্বন্ধি প্রার্থী ইকবাল হোসেন ও শাহাদাত হক।

তারা লিখিত অভিযোগে জানান, নির্বাচনে তাদের এজেন্টদের ভোট গণনার সুযোগ দেয়া হয়নি। কে কত ভোট পেয়েছে সেই ভোটের সীট লিস্ট হাতে ধরিয়ে দিয়ে নির্বাচনের ফলাফল ঘোষণা করে দ্রুত চলে যান রিটার্নিং অফিসার। কিন্তু পরবর্তীতে দেখা যায় ভোট গণনায় গড়মিল রয়েছে।

এদিকে প্রার্থীরা গণমাধ্যম কর্মীদের জানান, নির্বাচনের ফলাফলের সীটে দেখা যায় আব্দুল মান্নানকে দেখানো হয় ১৭৫ ভোট, ইকবাল হোসেন ১৮২ ভোট, জাকির হোসেন ২০৩, জামান মিয়া ২০৩, জাহাঙ্গীর আলম ১৯৮, জয়নাল আবেদীন ১৮৯ ভোট, নূরে আলম ১৯৪ ভোট ও শাহাদাত হক ১১১ ভোট। কিন্তু মোট পুরুষ ভোটার ২৭৬ জন, মহিলা ভোটার ৭৫ জন যেখানে মোট ভোটার ৩৫১জন এবং বাতিল হয় ৩৫টি। প্রত্যেকের ৪টি করে ভোট, সেই হিসেবে মোট ১২৬৪টি। কিন্তু সেখানে মোট ভোট দেখানো হয় ১৪৫৫টি।