পূজা পরিষদের তত্ত্বাবধানে উৎসবমুখোর পরিবেশে নারায়ণগঞ্জে রথযাত্রা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টফোর ডটকম:

ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে নারায়ণগঞ্জে পালিত হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব জগন্নাথ দেবের রথযাত্রা। করোনা মহামারির কারনে গত দুই বছর রথযাত্রা পালনে কোনো আনুষ্ঠানিকতা না থাকলেও এবার মহা ধুমধামে পালন করা হয়েছে এ উৎসব।

শুক্রবার (১ জুলাই) নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপনের সার্বিক তত্ত্বাবধানে এবারে শান্তিপূর্ণ রথযাত্রা পালনে উৎসবমুখর পরিবেশ বিরাজ করেছে পুরো শহর জুড়ে।

এদিন দুপুরে জেলা পূজা পরিষদের পক্ষ থেকে শহরের গলাচিপা এলাকায় অবস্থিত রামকানাই মন্দিরের প্রথম রথযাত্রা উৎসবের শুভ উদ্বোধন করা হয়। এ সময় রথযাত্রা উৎসবে আগত ভক্তবৃন্দের সার্বিক মঙ্গল কামনা করে জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন বলেন, জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব সফল করতে আমরা দীর্ঘদিন প্রস্তুতি নিয়েছি। রথযাত্রা সংশ্লিষ্ট সকলকে নিয়ে শহরের দরিদ্রভান্ডার কালীমন্দিরে মত বিনিময় সভা করেছি।

এছাড়াও অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তার জন্যে প্রশাসনের সাথে একাধীকবার বৈঠক করেছি। “ধর্ম যার যার রাষ্ট্র সবার” এ শ্লোগানকে সামনে রেখে অসম্প্রদায়ীক বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সাম্য মৈত্রি আর ভ্রাত্বিবোধ প্রতিষ্ঠায় আমরা সদা নিয়োজিত আছি। ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের মাঝে অসম্প্রদায়ীক চেতনা জাগ্রত করতে পূজা উদযাপন পরিষদ নিরলস কাজ করে যাচ্ছে। জগন্নাথ দেবের রথযাত্রা উৎসবের সার্বিক সাফল্য ও আগত ভক্তবৃন্দের মঙ্গল কামনা করছি। সকলকে জগন্নাথদেবের রথযাত্রার শুভেচ্ছা।

রথযাত্রা উৎসব সফল করতে শহরের গলাচিপা মোড় এলাকায় নির্মিত জেলা পূজা উদযাপন পরিষদের অস্থায়ী শুভেচ্ছা মঞ্চ থেকে বিবি রোড প্রদক্ষিণকারী সকল ভক্তবৃন্দকে শুভেচ্ছা জানানো হয় এবং স্বাস্থ্যবিধি মেনে ও সুশৃঙ্খলভাবে রথযাত্রায় অংশ নিতে সকলকে আহবান জানানো হয়।

নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপনের নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহবায়ক প্রদিপ কুমার দাস, সদস্য সচিব ও ফতুল্লা থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি রঞ্জিত মন্ডল, জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক উত্তম সাহা, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুণ কুমার দাস, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন চন্দ্র পাল,বন্দর থানা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, সিদ্ধিরগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি শিশির ঘোষ অমর, সাধারণ সম্পাদক খোকন বর্মণ, যুগ্ম সম্পাদক রিপন রুদ্র, পূজা পরিষদ নেতা সুশীল দাস, হিমাদ্রি সাহা হিমু, তপন ঘোষ, তপন গোপ সাধু, অরুণ দেবনাথ, কৃষ্ণ আচার্য, অভিরাজ সেন সজল, রিপন দাসসহ নেতৃবৃন্দ।