মোগরাপাড়া ইউপি নির্বাচন: নৌকার পক্ষে ভোট প্রার্থনায় আওয়ামীলীগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আগামী ১৫ জুন নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীকের মনোনিত চেয়ারম্যান প্রার্থী হাজী শাহ মোহাম্মদ সোহাগ রনির পক্ষে পুরোদস্তর নির্বাচনী প্রচার-প্রচারণা ও ভোট প্রার্থনায় রয়েছে আওয়ামীলীগ। যদিও উপজেলা আওয়ামীলীগের সদস্য পদ থেকে অব্যাহিত নিয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন বর্তমান চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু। সেখানে আওয়ামীলীগের অবস্থান নিয়ে শঙ্কা তৈরি হলেও ধীরে ধীরে নৌকার পক্ষেই নামছেন উপজেলা আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ নেতারা।

স্থানীয়দের সূত্রে জানাগেছে, ইতিমধ্যে নির্বাচনের শুরু থেকেই নৌকার প্রার্থীর পক্ষে অবস্থান নিয়েছেন উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া, যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু।

মোগরাপাড়া ইউনিয়নের সন্তান আওয়ামীলীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক এইচএম মাসুদ দুলালও নৌকার পক্ষে পুরোদস্তর কাজ করে চলেছেন। নৌকার পক্ষে কাজ করছেন ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও পৌর মেয়র প্রার্থী ছগির আহমেদ। এ ছাড়াও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুর অবস্থান নিয়ে সন্দেহ থাকলেও তিনি ইতিমধ্যে নৌকার পক্ষেই মাঠে নেমেছেন। নৌকার বিজয়ের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শাহআলম রুপন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদসহ গুরুত্বপুর্ণ নেতারা।

তবে উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাতের অবস্থান এখনো পরিষ্কার নয়। তার চাচা আরিফ মাসুদ বাবু নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন। কায়সার হাসনাতকে নৌকার পক্ষেও এখনো দেখা যায়নি এবং নৌকার প্রার্থীকে নিয়ে উপজেলা আওয়ামীলীগের বৈঠকেও দেখা যায়নি।

জেলা আওয়ামীলীগের সদস্য মাহফুজুর রহমান কালাম, উপজেলা পরিষদের গত নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশি মনির হোসেন, আওয়ামীলীগ নেতা এরফান হোসেন দ্বীপ সহ তাদের অনুগত অনেক গুরুত্বপূর্ণ নেতাদের নৌকার পক্ষে এখনো দেখা যায়নি।