সুশৃঙ্খল জীবন গঠনে স্কাউটের বিকল্প নাই: ইউএনও নাহিদা বারিক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক স্কাউট প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেছেন, সুশৃঙ্খল জীবন গঠনে স্কাউটের বিকল্প নাই। তবে স্কাউটের পাশাপাশি ভালভাবে লেখাপড়াও করতে হবে। ডিজিটাল বাংলাদেশ গঠনে তোমরাই অগ্রণী ভূমিকা পালন করবে বলে প্রত্যাশা করছি।

বক্তব্যে তিনি জানান, নারায়ণগঞ্জ সদর উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে দক্ষ কাব ও স্কাউট দল গঠন করা হবে। এমনকি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্কাউট দলকে শক্তিশালী করতে সব ধরণের প্রদক্ষেপ গ্রহণ করা হবে।

৭ এপ্রিল রবিবার সকালে নারায়ণগঞ্জ সদর উপজেলার সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ে নারায়ণগঞ্জ জেলা স্কাউটের উদ্যোগে ৫দিন ব্যাপী ৪র্থ জেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্কাউটের উপর প্রশিক্ষণ শেষে সমাপনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন ইউএনও নাহিদা বারিক।

সমাপনী অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম বিল্লাহ।

অনুুষ্ঠানে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা শিক্ষা অফিসার মো: শরিফুল ইসলাম, জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মজিব আলম, নারায়ণগঞ্জ জেলা স্কাউটের সাধারণ সম্পাদক ফজলুল হক ভূঁইয়া ও সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জসিম উদ্দিন প্রমুখ।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, যে সকল শিক্ষার্থী ৫দিন ব্যাপী মনোযোগ সহকারে প্রশিক্ষণ গ্রহণ করে যতটুকু শিক্ষা অর্জন করেছো তা অবশ্যই কাজে লাগাতে হবে। প্রশিক্ষণ গ্রহণ করে বাড়িতে বসে থাকলে চলবে না। যতটুকু শিক্ষা গ্রহণ করেছো তা চর্চা করে কাজে লাগাতে হবে।

‘শুধু স্কাউট করে পারদর্শী হলে চলবে না, ভালভাবে লেখাপড়া করে তোমাদের বাবা মায়ের মুখ উজ্জল করতে হবে। জেলার ১২’শ ১০ জন প্রশিক্ষণার্থী ৫দিন ব্যাপী যে ধরণের শিক্ষা অর্জন করেছে আশা করছি তারা একদিন নারায়ণগঞ্জের স্কাউটের সুনাম অর্জন করতে পারবে।’ যোগ করেন তিনি।

এদিকে ৫দিন ব্যাপী সমাপনী অনুষ্ঠানে জেলার প্রাথমিক বিদ্যালয়ের ১২’শ ১০ জন প্রশিক্ষণার্থীদের সনদ প্রদান করেন নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার ও উপজেলা স্কাউটের সভাপতি নাহিদা বারিক।