মোগরাপাড়া ইউপি নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী বাবু!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনের ঘোষণা দিয়েছেন নৌকা প্রতীক চেয়ে না পাওয়া বর্তমান চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু। ১৬ মে সোমবার বিকেলে তার অনুগামী নেতাকর্মীদের সঙ্গে বৈঠক শেষে নির্বাচনের সিদ্ধান্ত গণমাধ্যম কর্মীদের জানান আরিফ মাসুদ বাবু।

সোমবার বিকেলে মোগরাপাড়া ইউনিয়নবাসীর উদ্যোগে আয়োজিত এক সভা শেষে তিনি সকলের অনুরোধে নির্বাচনী মাঠে লড়াই করার ঘোষণা দেন। এর আগে সকাল ১১টায় মোগরাপাড়া চৌরাস্তার একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে উপজেলা আওয়ামীলীগের সদস্য পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন।

গত ১৫ জুন মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়ন চান আরিফ মাসুদ বাবু। নির্বাচনে নৌকা প্রতীকে মনোনিত হোন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহ মোহাম্মদ সোহাগ রনি।

১৩ মে শুক্রবার আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডের সভা শেষে সোহাগ রনিকে নৌকার মনোনয়ন দেন। ক্ষোভে সোমবার সংবাদ সম্মেলন করে আরিফ মাসুদ বাবু আহবায়ক কমিটির সদস্য পদ থেকে পদত্যাগ করেন। সোনারগাঁয়ের ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের সন্তান আরিফ মাসুদ বাবু নৌকার বিরোধীতা করে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ার ঘোষণা দেয়ায় স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।