মোগরাপাড়া ইউপি নির্বাচন: পেছনে কলকাঠি, নির্বাচনী মাঠে তিন প্রার্থী!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে নতুন নতুন খেলা চলছে। এসব খেলার পেছনে মুল খেলোয়ার হিসেবে কলকাঠি নাড়ছেন প্রভাবশালীরা। ইতিমধ্যে প্রার্থীর সংখ্যা দাঁড়িয়েছে তিনজন। যাদের তিনজনের পেছনেই বড় বড় খেলোয়াররা গুটি চালাচালি করছেন। একপক্ষ আরেক পক্ষকে রাজনৈতিকভাবে ঠেকাতে তিন প্রার্থীকে নির্বাচনী মাঠে নামিয়ে দিয়ে পেছনে বসে গুটি চালাচালি করছেন তারা। যেখানে দাবার গুটি হয়ে যাচ্ছেন তিন প্রার্থী।

যদিও নির্বাচনী মাঠে তিন চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্যই এখন জয়। তিনজন প্রার্থীর পেছনে বিরাট শক্তি কাজ করায় তিনজনেই দেখছেন জয়ের আশা। যেখানে নৌকা প্রতীক নিয়ে সোহাগ রনি সুবিধাজনক অবস্থানে থাকলেও বর্তমান চেয়ারম্যান বিদ্রোহী প্রার্থী হওয়ার ঘোষণা দেয়ায় নৌকার জন্য বিরাট বাধা হয়ে দাঁড়ানোর চেষ্টা বলে মনে করছেন স্থানীয়রা। এক্ষেত্রে আরেক স্বতন্ত্র প্রার্থী কাজী নাজমুল ইসলাম লিটুর স্বপ্ন আরো বড় হয়ে যাচ্ছে। তবে শেষ পর্যন্ত কি ঘটতে যাচ্ছে মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে, তা দেখার জন্য অপেক্ষা করতে হবে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত।

এদিকে জানাগেছে, বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনিত চেয়ারম্যান প্রার্থী হাজী শাহ মোহাম্মদ সোহাগ রনি তার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ১৬ মে সোমবার সকালে সোনারগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফুর রহমানের হাত থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন তিনি।

আগামী ১৫ জুন এখানে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। গত ১২ মে নির্বাচন কমিশন থেকে স্বতন্ত্র চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জেলা জাতীয় যুব সংহতির যুগ্ম আহ্বায়ক কাজী নাজমুল ইসলাম লিটু। ১৬মে সোমবার বিকেলে বর্তমান চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন। এর আগেই তার পক্ষ থেকে নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়।

এর আগে গত ১৩ মে শুক্রবার বাংলাদেশ আওয়ামীলীগ হাজী সোহাগ রনিকে নৌকা প্রতীকে মনোনিত করে। রবিবার তিনি দলীয় মনোনয়নপত্র হাতে পান। এখানে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি ছিলেন আরিফ মাসুদ বাবু। সোমবার সকালে তিনি আওয়ামীলীগ থেকে অব্যাহতি নেন এবং বিকেলে তিনি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হওয়ার ঘোষণা দেন।