মোগরাপাড়া ইউপি নির্বাচন: ভোটের মাঠে দুই তরুণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটের মাঠে এখন আলোচনায় দুই তরুণ চেয়ারম্যান প্রার্থী। যেখানে মোগরাপাড়া ইউনিয়নের ঐতিহ্যবাহী কাজী পরিবারের সন্তান কাজী নাজমুল ইসলাম লিটু ইতিমধ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন কমিশন থেকে মনেনায়ন পত্র সংগ্রহ করেছেন। অপরদিকে মোগরাপাড়া আরেকটি আওয়ামীলীগের রাজনৈতিক পরিবারের সন্তান জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাজী মোহাম্মদ সোহাগ রনি ১৩ মে শুক্রবার আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনিত হয়েছেন। এই দুজন ছাড়া এখনও আর কাউকে চেয়ারম্যান পদে নির্বাচনী মাঠে দেখা যায়নি।

জানাগেছে, আগামী ১৫ জুন মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন ইবিএমের মাধ্যমে ভোট হবে। নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭মে, যাছাই বাছাই ১৯ মে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৬ মে এবং প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৭ মে।

আগামী ১৭ মে মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলের শেষ দিন। ফলে এরি মধ্যে আরো কেউ চেয়ারম্যান প্রার্থী হলেও অবাক হওয়ার কিছু থাকবে না। বর্তমান চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু বিদ্রোহী প্রার্থী হতে যাচ্ছেন কিনা সেই আলোচনা ইউনিয়ন জুড়ে চলে আসলেও এখনও সে রকম কোনো সিদ্ধান্ত নেয়নি বর্তমান চেয়ারম্যান।

এদিকে গত ১২ মে সোনারগাঁও উপজেলা নির্বাচন কমিশন অফিস থেকে স্বতন্ত্র পদে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করেন কাজী নাজমুল ইসলাম লিটু। শুক্রবার সোহাগ রনি নৌকা প্রতীক পাওয়ার পর অনেকেই ধারণা করছেন কাজী লিটু নির্বাচন থেকে সরে দাঁড়াতে পারেন। তবে কাজী লিটু নির্বাচনে ভোট গ্রহণের শেষ পর্যন্ত মাঠে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন।

শুক্রবার নৌকা প্রতীক পাওয়ার পর হাজী সোহাগ রনি বর্তমান চেয়ারম্যান আরিফ মাসুদ বাবুর সমর্থন ও দোয়া প্রার্থনায় তার কাছে গিয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। একই সঙ্গে সোনারগাঁয়ের ঐতিহ্যবাহী আওয়ামীলীগের রাজনৈতিক পরিবার হাসনাত পরিবারের প্রয়াত সকলের কবর জিয়ারত করে দোয়া প্রার্থনা করেছেন হাজী সোহাগ রনি।

অন্যদিকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী কাজী লিটু শুক্রবার জুমা নামাজ আদায়ে গিয়ে নিজ এলাকাবাসীর দোয়া প্রার্থনা করেছেন। শুক্রবার থেকে তিনি এলাকায় নির্বাচনী মাঠ গুছানোর কাজ করে আসছেন। কাজী লিটু জাতীয় পার্টির সংগঠন নারায়ণগঞ্জ জেলা যুব সংহতির যুগ্ম আহ্বায়ক পদে রয়েছেন। এখানে জাতীয় পার্টি দলীয় প্রতীকে নির্বাচনে না থাকায় কাজী লিটু স্বতন্ত্র নির্বাচন করবেন। ফলে আর কেউ মনোনয়নপত্র সংগ্রহ না করলে এবং নির্বাচনে ভিন্ন কিছু না ঘটলে আগামী ১৫ জুন মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই তরুণ চেয়ারম্যান প্রার্থী থাকছেন ভোটের লড়াইয়ে।