ফতুল্লা থানায় ৯৯টি মামলা, ১০ লাখ টাকার মাদক উদ্ধার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানায় গত এক মাসে বিভিন্ন ঘটনায় ৯৯টি মামলা দায়ের করা হয়েছে। এ মাসে বিভিন্ন অভিযানে প্রায় ১০ লাখ টাকার মাদক উদ্ধার করেছে পুলিশ।

জানাগেছে, ফতুল্লার মডেল থানার মাসিক অপরাধ হালচিত্রে গত মার্চ মাসের ৩১ দিনে বিভিন্ন অপরাধে মাদকসহ মোট মামলা রুজু হয়েছে ৯৯টি। এর মধ্যে মাদক উদ্ধারের ঘটনায় মামলা রুজু হয়েছে ৫৬টি। এই মাসে ফতুল্লা মডেল থানা পুলিশ ৯ লাখ ৭৪ হাজার ১শ‘ টাকার বিভিন্ন প্রকারের মাদকদ্রব্য উদ্ধার করেছে। মার্চ মাসে অপমৃত্যু মামলা রুজু হয়েছে ১৬টি। ফতুল্লা মডেল থানার সার্বিক বিষয় আইন শৃঙ্খলা স্বাভাবিক এবং নিয়ন্ত্রণে এমনটাই দাবী থানা পুলিশের।

ফতুল্লা মডেল থানার পরিদর্শক (অপারেশন) মজিবুর রহমান ও ষ্টেটম্যান অফিসার এএসআই মাহমুদুল ইসলাম জানান, ফতুল্লা মডেল থানায় গত মার্চ মাসের ৩১ দিনে মোট ৯৯ টি মামলা রুজু হয়েছে। মামলাগুলো হলো- দস্যূতা ১টি, ধর্ষণ ২টি, নারী নির্যাতন ও যৌতুক অপহরণসহ ১৪টি, চুরি মামলা ৪টি, পুলিশ সংক্রান্ত ২টি, মারামারি (বিভিন্ন ধারায়) মামলা ২২টি, মাদকদ্রব্য মামলা ৫৬টি।

ফতুল্লা থানা পুলিশ কর্তৃক উদ্ধার জনিত মাদকদ্রব্য হলো- ১২৪২ পিস ইয়াবা ট্যাবলেট, হেরোইন ৫৯ গ্রাম, গাঁজা ১কেজি ৯’শ গ্রাম এবং ফেন্সিডিল ২ বোতল। ফতুল্লা মডেল থানা পুলিশ মোট ৯ লাখ ৭৪ হাজার ১’শ টাকার বিভিন্ন প্রকার মাদকদ্রব্য উদ্ধার করেছে।

ফতুল্লা থানা পুলিশ আরো জানান, গত মার্চ মাসে থানা পুলিশ জিআর ওয়ারেন্ট তামিল ৫৫টি এবং সিআর ওয়ারেন্ট তামিল করেছে ৩৫টি। আদলাত কর্তৃক সাঁজা দেয়া ওয়ারেন্ট তামিল ৫টি।

ফতুল্লা মডেল থানা অফিসার ইনচার্জ শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের বদলী হয়ে যাওয়ার পরেই গত ১এপ্রিল যোগদান করেন অফিসার ইনচার্জ মো. আসলাম হোসেন। তিনি চাকুরী জীবনে অফিসার ইনচার্জ হিসেবে ৬ষ্ঠ থানা হলো ফতুল্লা মডেল থানা। তবে অল্পতেই তিনি পরিপক্ষ অফিসার ইনচার্জ হিসেবে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের ও সরকারের দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছেন।

এ ছাড়াও তিনি দুইবার দেশের বাহিরে জাতিসংঘের মিশন খেটেছেন। ফতুল্লা থানায় যোগদান করেও তার যোগ্যতা কিছুটা হলেও মানুষের মাঝে সুনাম কুড়াতে শুরু করছেন। তিনি সাধারণ জনগণের দৃষ্টিতে পড়েছেন। তার কথাবার্তায় সবাই আকৃষ্ট হচ্ছেন। ফলে ফতুল্লাবাসী তার কথা ও কাজের মিল পাবেন এমনটাই প্রত্যাশা।

ফতুল্লা মডেল থানার সদ্য যোগদান অফিসার ইনচার্জ মো. আসলাম হোসেন বলেন, আমার কাছে থেকে ফতুল্লার সকল শ্রেণির মানুষ সমান এবং সঠিক সেবা পাবেন। আমি দুষ্টের দমন শিষ্টের পালনে বদ্ধপরিকর। আমি যেন ফতুল্লাবাসীর পুলিশি সেবা বা প্রত্যাশা পূরণ করতে পারি। এজন্য স্থানীয় গণ্যমান্য রাজনীতিবিদ সাংবাদিকসহ সকলের সহযোগিতা চাই। সাধারণ মানুষের ন্যায়ের পথে পুলিশিং সেবা দিতে পারি। মাদক রোধে জঙ্গি, সন্ত্রাস দমনে সবার সহযোগিতা কামনা করি।