এনবিআর দুদকের ভুমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, রাজনীতি ব্যবসা হয়ে গেছে। শত কোটি টাকার বাড়ি বানাই ইনকাম ট্যাক্সের ফাইলে দশ টাকাও নাই। এনবিআর কি করে জানি না, দুদক নামের কোন বস্তু আছে তাও চিনি না। ভাল ভাল সব লোক বসা সেখানে। দেশের সবচেয়ে দামী দামী লোক বসা সেখানে। তদন্ত তো দেখি না। মুখ খুলতে চাই না, সময় হলে মুখ খুলবো। যারা কথা বলেন, হিসেব করে কথা বলবেন। কারণ আমি যদি মুখ খুলি তাহলে লজ্জায় মুখ ঢাকতে পারবেন না।”

৩ মার্চ বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এইসব কথা বলেন।

শামীম ওসমান আরো বলেন, আমি নারায়ণগঞ্জে ছাত্রদের তারুণ্য দেখি না। যখন গরিবের পেটে লাথি মারা হয় শ্রমিকের পেটে লাথি মারা হয়, কোথায় থাকে ছাত্র সমাজ। ছাত্র সমাজ ফিস ফিস করে কথা বললে জীবনেও সামনে এগুতে পারবেন না। বাংলাদেশের পটপরিবর্তন করেছে ছাত্রসমাজ। আপনারা কেমন যেন মিনমিনে হয়ে যাচ্ছেন।

সাম্প্রতিক ইস্যু নিয়ে তিনি বলেন, বাংলাদেশকে নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে। এ দেশকে যদি কেউ হেয় করার চেষ্টা করে এবং কেউ তাতে খুশি হয় আমি লজ্জিত হই। আমরা গোলামি থেকে মুক্ত হয়েছি, কিন্তু গোলামির চরিত্র থেকে মুক্ত হতে পারিনি। ৩০ বছর আগে দেশের জন্য জাতির জন্য লড়াইয়ে আমি ছিলাম। তাই এবার আবার বলছি আরেকটি লড়াই করতে হবে। আমরা বলি না আপনারা ছাত্রলীগ করেন, দেশটাকে তো ভালবাসবেন।

তিনি বলেন, আজকে আমরা দেখি সিটি করপোরেশন এসে তোলারাম কলেজের জায়গা দখল করে পানির মটর লাগাতে চায়। কি করবো বলেন, পানির মটর লাগাতে দিব, না বিল্ডিং করবো। আস্তে আস্তে ফিস ফিস করে কথা বললে কাজ হবে না। আমি সিটি করপোরেশনের কাছে অনুরোধ করবো আপনারা মানুষের ট্যাক্সের পয়সায় চলেন। তোলারাম কলেজের মাটিতে হাত দিবেন না।