মাস্ক ছাড়া বইমেলায় নায়িকা তুষি, ভ্রাম্যমান আদালতের জরিমানা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বর্তমান সময়ের অভিনেত্রী নাফিজা তুষি গত ১৯ ফেব্রুয়ারি একটি বইয়ের মোড়ক উন্মোচন করতে বইমেলায় গিয়েছিলেন। এদিন সেখানে ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা রানী কর্মকারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছিল। সেখানে মুখে মাস্ক না থাকায় এই অভিনেত্রীকে জরিমানা করেন।

জানা যায়, দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অনুযায়ী নাফিজা তুষিকে ২০০ টাকা অর্থদণ্ড করে ভ্রাম্যমাণ আদালত।

তবে সেই ঘটনার একটি ভিডিও সামাজিকমাধ্যমে ভাইরাল হয়। সেখানে দেখা যায়, অর্থদণ্ড দেওয়ার আগে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে তর্ক করছেন তুষি। সেখানে উত্তেজিত হয়ে তিনি হাকিমকে বলেন, তাকে জনপরিসরে কেন ‘হেনস্তা’ করা হচ্ছে?

এ সময় মনীষা রানী কর্মকার বলেন, এটা একটি আদালত পরিচালনা হচ্ছে, কোনো শুটিং নয়। আপনি স্বাস্থ্যবিধি মানছেন কি না, রাষ্ট্রের পক্ষ থেকে আমরা সেটা দেখছি।

পরে অবশ্য মাস্ক না পরার জন্য দুঃখ প্রকাশ করে অর্থদণ্ড পরিশোধ করেন তুষি। পরে তিনি জানান, জরিমানার জন্য উত্তেজিত হননি তিনি। নারী ও মিডিয়াকর্মী হিসেবে নিজের প্রাইভেসি রক্ষার চেষ্টা করছিলেন।

বিষয়টি নিয়ে এই অভিনেত্রী বলেন, আমি ম্যাজিস্ট্রেটকে বলেছিলাম, আমার যদি কোনও পানিশমেন্টও হয় সাইডে গিয়ে কথা বলেন। কিন্তু উনি বিষয়টি বারবার ঘুরাচ্ছিলেন। আমি দেখছিলাম, সামনে ভিডিও করা হচ্ছে। আমি ফাইনও দিয়েছি। মেলায় আরও মানুষ ছিল, যারা মাস্ক পরে নাই। সেটাও বলছি না। কিন্তু পারমিশন ছাড়া বিষয়টি কেন ভিডিও করবে?

একটি সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়ে ২০১৪ সালে শোবিজে পা রাখেন নাফিজা তুষি। আর ২০১৬ সালে ‘আইসক্রিম’ চলচ্চিত্রে অভিনয় করেন। সবশেষ ২০২১ সালে ‘নেটওয়ার্কের বাইরে’ ওয়েব ফিল্মে অভিনয় করে বেশ প্রশংসিত হন এই তারকা।